ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

রমজানে ৬ষ্ঠ হিফজুল কোরআন প্রতিযোগিতা

1861 |
আপডেট: ২০১৪-০৩-১৩ ৬:০৫:০০ পিএম

আগামী ১ রমজান থেকে ৬ষ্ঠবারের মতো শুরু হচ্ছে হিফজুল কোরআন প্রতিযোগিতা। বেসরকারি টেলিভিশন এনটিভি’ তে ১লা রমজান থেকে ২৭ রমজান পর্যন্ত চলবে এ প্রতিযোগিতা।

ঢাকা: আগামী ১ রমজান থেকে ৬ষ্ঠবারের মতো শুরু হচ্ছে হিফজুল কোরআন প্রতিযোগিতা। বেসরকারি টেলিভিশন এনটিভি’ তে ১লা রমজান থেকে ২৭ রমজান পর্যন্ত চলবে এ প্রতিযোগিতা।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাব অডিটোরিয়ামে এক মতবিনিময়’ সভায় এ ঘোষণা দেওয়া হয়।

পিএইচপি গ্রুপের সহায়তায় কোরআনের আলো লাইট ইনসাইট এ আয়োজন করছে।

সংগঠনের চেয়ারম্যান মাওলানা আবু ইউসুফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আল আরাফাহ ইসলামী ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নাজমুল সায়াদাত।

অনুষ্ঠানে জানানো হয়, কোরআন প্রতিযোগিতা ২০০৯ সাল থেকে শুরু হয়েছে। এবারও ১-২৭ রমজান পর্যন্ত চলবে এ প্রতিযোগিতা। শুরু হওয়ার পর থেকে দেশ বিদেশে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এ প্রতিযোগিতার মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে উঠে এসেছে আলোকিত প্রতিভা। এরইমধ্যে অনুষ্ঠানটি সুধীজনের কাছেও গ্রহযোগ্যতা পেয়েছে। এবারও এ প্রতিযোগিতার মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চল থেকে কোরআনের কারিগরা উঠে আসবে।

আরো জানানো হয়, অনুষ্ঠানে প্রথম প্রতিযোগী পাবেন ৩ লাখ টাকা ও পুরস্কার। প্রথম স্থান অধিকারীর ওস্তাদকে হজ্জপালনের সুযোগ দেওয়া হবে। ২য় ও ৩য় স্থান অধিকারীকে যথ্রাক্রমে ২ লাখ ও ১ লাখ টাকা করে, চতুর্থ ও ৫ম স্থান অধিকারীকে ৭৫ হাজার টাকা, ৬ষ্ঠ-১০ম পর্য ন্ত প্রত্যেককে ১০ হাজার টাকা ও পুরস্কার দেওয়া হবে।

এছাড়া মূল প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ৩০ জন প্রতিযোগীকে ১০ হাজার টাকাসহ  বিশেষ পুরস্কার দেওয়া হবে।

মতবিনিময় সভায় সংগঠনের চেয়ারম্যান আবু ইউসুফ বলেন, এ প্রতিযোগিতার মাধ্যমে কোরআনের আলো ছড়িয়ে পড়বে। কোরআনের প্রতি মানুষের ভালোবাসা তৈরি হবে। প্রতিভাবানরা তাদের প্রতিভা বিকাশের সুযোগ পাবে।

প্রধান অতিথি আল আরাফাহ ইসলামী ব্যাংক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নাজমুল সায়াদাত বলেন, এ প্রতিযোগিতার মাধ্যমে উঠে আসা প্রতিভাবান হাফেজদের জন্য ব্যাংকের পক্ষ সম্ভ‍াব্য সব কিছু করা হবে। পাশাপাশি এ ধরনের প্রতিযোগিতায় সব সময় আমাদের ব্যাংক পাশে থাকবে।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সেক্রেটারি মাওলানা মহিউদ্দিন, সহ-সভাপতি আর্ন্তজাতিক ক্বারী জহিরুল ইসলাম প্রমূখ।

বাংলাদেশ সময়: ০৩৪৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-03-13 18:05:00