ঢাকা, মঙ্গলবার, ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১, ১১ জিলকদ ১৪৪২

ইসলাম

আখেরি মুনাজাতে শেষ বিশ্ব জাকের মঞ্জিলের উরস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৪
আখেরি মুনাজাতে শেষ বিশ্ব জাকের মঞ্জিলের উরস বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফরিদপুর: ২৮ জানুয়ারি মঙ্গলবার আখেরি মুনাজাত ও খাজা বাবার রওজা জিয়ারতের মধ্য দিয়ে শেষ হয়েছে গত শনিবার শুরু হওয়া হযরত শাহ্সূফী খাজা বাবা ফরিদপুরীর (কুঃ ছেঃ আঃ) চারদিনব্যাপী উরস শরীফ।

উরস উপলক্ষ্যে গত চারদিন দেশ বিদেশের লাখ লাখ ভক্তের পদভারে মুখরিত ছিল ফরিদপুরের সদরপুরের আটরশি বিশ্ব জাকের মঞ্জিল।

রাসূল (সা.) এর আদর্শে অনুপ্রাণিত হয়ে আল্লাহর নৈকট্যলাভের আশায় ইবাদত বন্দেগিতে উরস উপলক্ষে শামিল হওয়া খাজা বাবার লাখো ভক্তের মিলন মেলা বসে জাকের মঞ্জিলে।

হজ ও বিশ্ব ইজতেমার পরে মুসলিম বিশ্বের অন্যতম বৃহৎ এ ধর্মীয় মহাসম্মিলনকে সফল করতে আশেকান জাকেরানরা সমবেত হন দরবার শরীফে।

প্রতি বছরের মত হিন্দু, বৌদ্ধ ও খ্রীস্টান সম্প্রদায়ের জন্য এবারও আলাদা ক্যাম্প ছিল। এই মহামিলন মেলায় সত্য ইসলামের উদার নৈতিক মানবিক মূল্যবোধের আদর্শে উজ্জীবিত হন সমবেত ভক্তরা।

উরস চলাকালে ওয়াক্তিয়া নামাজের সাথে নফল ইবাদত বন্দেগি, কোরআন তেলাওয়াত, মোরাকাবা মোশাহেদা, জেকের আজকার, মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, রাসূলে পাক (সা.) ও ওলী আউলিয়াগণের আদর্শের উপর ওয়াজ নসিহত অনুষ্ঠিত হয়।

পীরজাদা খাজা মাহ্ফুযুল হক মুজাদ্দেদী ও পীরজাদা খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী আগতদের সাক্ষাৎ ও নসিহত দান করেন।

মঙ্গলবার সকালে বিশ্বওলীর পবিত্র রওজা জিয়ারত এবং দেশ ও মুসলিম উম্মার শান্তি কামনায় আখেরি মুনাজাতের মধ্য দিয়ে এই মহামিলন মেলা শেষ হয়।

ফরিদপুরের আটরশিতে ৪ দিনব্যাপী উরস শুরু

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa