ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ইসলাম

বায়তুল মোকাররমে ৩০ দিনে ৯০ হাজার জন পেলেন বসুন্ধরার ইফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
বায়তুল মোকাররমে ৩০ দিনে ৯০ হাজার জন পেলেন বসুন্ধরার ইফতার

ঢাকা: রমজান মাস উপলক্ষে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ৩০ দিনে ৯০ হাজারেরও বেশি রোজাদারের মাঝে ইফতার বিতরণ করেছে। এ মসজিদে প্রতিদিন তিন হাজার রোজাদার বসুন্ধরার ইফতার পেয়েছেন।

এই আয়োজন শুরু হয়েছিল রমজানের প্রথম দিন এবং শেষ হয় বুধবার (১০ এপ্রিল) ঈদের আগের দিন। বসুন্ধরার এ উদ্যোগে খুশি মসজিদে আগত মুসল্লিরা।

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি), বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে প্রতিদিন এ ইফতার বিতরণ করা হয়।

জাতীয় মসজিদের মুসল্লি কমিটির সভাপতি হাজী ইয়াকুব আলী ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মানিক উপস্থিত থেকে রোজাদারদের মাঝে মাসব্যাপী এসব ইফতার বিতরণ করেন।

এছাড়াও বসুন্ধরা গ্রুপ রমজান মাসে দেশের বিভিন্ন মসজিদ, মাদরাসা ও এতিমখানায়ও ইফতার বিতরণ করেছে।

এ বিষয়ে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সভাপতি হাজী মো. ইয়াকুব আলী এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান মানিক বলেন, তৃতীয়বারের মতো রমজানে বসুন্ধরা গ্রুপের উদ্যোগে ইফতার বিতরণ করা হলো। এই রমজানে প্রতিদিন তিন হাজার রোজাদারকে ইফতার করানো হয়েছে। এভাবে ৩০ দিনে মোট ৯০ হাজার বক্স ইফতার দেওয়া হয়েছে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আগত মুসল্লিদের মধ্যে। এর আগে প্রথমবার প্রতিদিন এক হাজার এবং দ্বিতীয়বার প্রতিদিন দুই হাজার মানুষকে ইফতার করানো হয়েছে।

তারা বলেন, বাংলাদেশের মানুষ ইফতারকে ইবাদতের অংশ হিসেবে গ্রহণ করেন। গরিব মানুষরাও ইফতার করা পছন্দ করেন। বায়তুল মোকাররমে রোজাদারদের ইফতারে কোনো প্রকার সমস্যা যেন না হয়, সেজন্য বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর সুন্দর এই ব্যবস্থাপনা করেছেন। দূর দূরান্ত থেকে সর্বস্তরের মানুষ এখানে ইফতার করতে আসেন। বসুন্ধরা গ্রুপের এই উদ্যোগকে স্বাগত জানাই। দেশে অনেক ধনী মানুষ আছে। অনেকের টাকা আছে কিন্তু সবাই দ্বীনের কাজে টাকা ব্যবহার করেন না। বসুন্ধরা গ্রুপ প্রতিদিন সারা দেশে হাজার হাজার মানুষের ইফতারের ব্যবস্থা করছে। আল্লাহ তাদের মহতী কাজের সঙ্গে সম্পৃক্ত থাকার তৌফিক দান করুন।

বসুন্ধরা গ্রুপ দীর্ঘদিন ধরে রমজান মাসে এ ধরনের সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে এবং ভবিষ্যতেও প্রতিষ্ঠানটি এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
এইচএমএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।