ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ইসলাম

মাদরাসার শিক্ষার্থীদের মাঝে বসুন্ধরা গ্রুপের ইফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
মাদরাসার শিক্ষার্থীদের মাঝে বসুন্ধরা গ্রুপের ইফতার

ঢাকা: পবিত্র রমজান মাস উপলক্ষে বসুন্ধরা আবাসিক, খিলখেত, কুড়িল বিশ্বরোড এলাকাসহ রাজধানীর বিভিন্ন মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য মাসব্যাপী ইফতারের ব্যবস্থা করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।

এই উদ্যোগের ফলে রাজধানীর বিভিন্ন এলাকার ৩৫টি মাদরাসার প্রায় সাড়ে সাত হাজার শিক্ষক ও শিক্ষার্থী ইফতারসামগ্রী পেয়ে উপকৃত হচ্ছেন।

শনিবার (৩০ মার্চ) বিকেলে রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকার মাদরাসা দারুত তাক্বওয়ায় গিয়ে দেখা যায়, আসরের নামাজের আগ মুহূর্তে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে ৮০ জনের জন্য পাঠানো ইফতারসামগ্রী মাদরাসায় এসে পৌঁছেছে। এরমধ্যে ছিল ছোলা ভুনা, পিঁয়াজু, বেগুনি, আলুর চপ, জিলাপিসহ নানা রকমের ফলসহ বাহারি বিভিন্ন পদ।

মাদরাসা দারুত তাক্বওয়ার প্রধান শিক্ষক মুফতি আবদুল ওয়াহিদ আবরার বাংলানিউজকে বলেন, আমাদের এই মাদরাসায় অনেক এতিম ও অসহায় শিশু পড়াশোনা করে। বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে এবারই প্রথম আমরা ইফতার পেয়েছি। আমাদের এখানে ৮০ জনের ইফতার বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে পাঠানো হয়, যা আমাদের সকলের খুব সুন্দরভাবে হয়ে যায়।

তিনি বলেন, বসুন্ধরা গ্রুপ মাদরাসা শিক্ষার্থীদের জন্য যে ইফতারের ব্যবস্থা করছে এবং বিভিন্নভাবে সাহায্য-সহযোগিতা করছে, তা খুবই ফলপ্রসূ। আমরা চাই, আল্লাহতালা যেন বসুন্ধরা গ্রুপের মালিককে আরও বেশি দান খয়রাত করার তৌফিক দান করুন।

দুই পারা কোরআন শরিফ মুখস্ত করেছে মাদরাসা দারুত তাক্বওয়ার শিক্ষার্থী মো. ইয়াসিন (৯)। পরিবার ময়মনসিংহে থাকলেও এই শিক্ষার্থী থাকে মাদরাসায়। ইয়াসিন বাংলানিউজকে বলে, আমাদের এই মাদরাসায় অনেক এতিম শিশু পড়াশোনা করে। বসুন্ধরা গ্রুপ আমাদের যে ইফতার পাঠায় তার জন্য আমরা সব সময় দোয়া করি।

বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে চলতি রমজানে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় দৈনিক ১৮ থেকে ২০ হাজার মানুষের মাঝে ইফতারসামগ্রী বিতরণ করা হচ্ছে। রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ, জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসা, নূরের চালার মাদানিয়া নূরিয়া হাফিজিয়া মাদরাসা, বাড্ডার স্বাধীনতা সরণির দারুল ফুরকান মাদরাসা, খিলক্ষেত এলাকার কুড়িল চৌরাস্তার মাদরাসাতুস সুন্নাহ, কুড়িল জোয়ারসাহারার মহিলা মাদরাসা, খিলক্ষেতের ইসাতুস সুন্নাহ মাদরাসা, মারকাজুল কুরআন ইসলামিয়া মাদরাসা খিলক্ষেত, জামিয়া ইসলামিয়া আবাবিয়া খিলক্ষেত বাজার, হাজি আবদুল মালেক মাদরাসা খিলক্ষেত, জামিয়া আশরাফিয়া বায়তুল কুরআন খিলক্ষেত, জামিয়া কাশেমুল উলুম মাদরাসা কাওলা, দারুল উলুম দর্জিপাড়া মাদরাসা বোট ঘাট, জান্নাতুল বানাত মহিলা মাদরাসা খিলক্ষেত, এমদাদিয়া নূরানিয়া হাফিজিয়া মাদরাসা খিলক্ষেত, তাজিবুল বানাত আদর্শ বালিকা মাদরাসা খিলক্ষেত, বাইতুল উলুম ইসলামিয়া মাদরাসা নামাপাড়া, এসলাহুল উম্মাহ মাদরাসা বটতলা খিলক্ষেত, আবদুল আজিজ রুস্তম আলী নূরানি হাফিজিয়া মাদরাসা, রুস্তম আলী ওবাইয়দিয়া হাফিজিয়া মাদরাসা খিলক্ষেত, এহদাউল উম্মাহ মাদিনাতুল উলুম মাদরাসা, আশকোনা সুন্নিয়া মাদরাসা, শায়খ যাকারিয়া ইসলামিয়া রিসার্স সেন্টার কুড়িল, বসুন্ধরার মারকাযুল ফিকরিল ইসলামী বাংলাদেশ, মাদরাসা মদিনাতুল উলুম, মাদরাসা দারুস সুন্নাহ, হাজি কোমর উদ্দীন মাদরাসা, মাদরাসা সওতুল কুরআন, তালিমুল কুরআন মাদরাসা, শামসুল উলুম মাদরাসা, দারুল এহসান হাফিজুল কুরআন মাদরাসা মিরপুর, আলহাজ আবদুল মালেক মাদরাসা খিলক্ষেতসহ মানিকগঞ্জ, রংপুর, কেরাণীগঞ্জ, নারায়ণগঞ্জের বিভিন্ন মসজিদ, মাদরাসা, এতিমখানা ও ছিন্নমূল মানুষের মাঝে মাসব্যাপী ইফতার বিতরণ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
ইএসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।