ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ইসলাম

না.গঞ্জে রমজানের তৃতীয় জুমায় মুসল্লির ঢল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
না.গঞ্জে রমজানের তৃতীয় জুমায় মুসল্লির ঢল

নারায়ণগঞ্জ: পবিত্র রমজানের দ্বিতীয়ার্ধ মাগফিরাতের শেষ জুমায় নারায়ণগঞ্জ শহরের মসজিদগুলোতে মুসল্লির ঢল নেমেছে। এসময় নামাজের কাতার মসজিদ ছাড়িয়ে মূল সড়কে পর্যন্ত বিস্তৃত হয়।

শুক্রবার (২৯ মার্চ) শহরের ডিআইটি মসজিদ ও মাসদাইরে সিটি করপোরেশনের কেন্দ্রীয় কবরস্থান মসজিদ, নূর মসজিদসহ বিভিন্ন মসজিদ ঘুরে এ দৃশ্য দেখা গেছে।

অন্যান্য জুমাবারের তুলনায় এদিন মসজিদগুলোতে মুসল্লিদের ভিড় ছিল অনেক বেশি। এসময় মসজিদের ভেতরে জায়গা না পেয়ে অনেকেই ফুটপাতে দাঁড়িয়ে ও সড়কে জায়নামাজ বিছিয়ে নামাজ আদায় করেন।

এদিকে মুসল্লিদের ভিড়ের কথা মাথায় রেখে বিকল্প ব্যবস্থা রাখা হয় মসজিদগুলোতে। নামাজের আগেই মসজিদের বাইরে সড়কের ওপর চাটাই বিছিয়ে দেওয়া হয় মুসল্লিদের জন্য।

জুমার নামাজের পর শহরের কবরস্থানগুলোতেও ভিড় দেখা গেছে। নামাজ আদায়ের পর অনেকেই স্বজনদের কবর জিয়ারত করতে গোরস্থানে যান।

শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া নূর মসজিদে নামাজ আদায় করতে আসা আফজাল উদ্দিন বলেন, আমি প্রতিদিন নামাজের ২০ মিনিট আগে আসি, আজ ৩০ মিনিট আগে এসে দেখি মসজিদ পরিপূর্ণ। সড়কে চাটাই বিছানো ছিল। পাশের গলিতে আমরা নামাজ আদায় করেছি।  

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
এমআরপি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।