ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ইসলাম

রমজানে বসুন্ধরার ইফতার পেল এতিমখানার ছাত্ররা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
রমজানে বসুন্ধরার ইফতার পেল এতিমখানার ছাত্ররা সিরাতুল করিম শামসুল আলম মাদরাসা ও এতিমখানার ছাত্রদের মাঝে ইফতার বিতরণ করেছে বসুন্ধরা গ্রুপ | ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রাজধানীর বিভিন্ন মাদরাসা ও এতিমখানার ছাত্রদের মাঝে  ইফতার বিতরণ করেছে বসুন্ধরা গ্রুপ। পবিত্র রমজান মাসের প্রথম দিনে বসুন্ধরা গ্রুপের ইফতার সামগ্রী পেয়ে অত্যন্ত আনন্দিত ছাত্র ও শিক্ষকরা।

মঙ্গলবার (১২ মার্চ) রাজধানীর মিরপুরের বিভিন্ন মাদরাসা ঘুরে দেখা যায়, মাদরাসার ছাত্র-শিক্ষকরা শৃঙ্খলাবদ্ধ হয়ে ইফতার গ্রহণ করছেন।

বাইতুল মঈন জামে মসজিদ এবং সিরাতুল করিম শামসুল আলম মাদরাসা ও এতিমখানার প্রিন্সিপাল মাওলানা এখলাছুর রহমান বাংলানিউজকে বলেন, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের বদান্যতায় আমরা প্রথম রোজায় ইফতার করেছি। পবিত্র রমজান মাসজুড়ে আমরা এই ইফতার পাব। এর মাধ্যমে আমাদের এতিম ছাত্ররা খুবই উপকৃত হবে।

তিনি বলেন, আমাদের মাদরাসায় শতাধিক এতিম ছাত্র রয়েছে, যাদের খরচ চলে এখানকার লিল্লাহ তহবিল থেকে প্রাপ্ত অর্থ দিয়ে। ইফতার নিয়ে আমরা দুশ্চিন্তায় ছিলাম। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর পুরো মাসের ইফতার দেওয়ায় আমাদের সেই চিন্তা দূর হলো।


মাওলানা এখলাছুর রহমান আরও বলেন, এর আগেও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের জন্মদিনে আমাদের মাদরাসার এতিম ছাত্রদের জন্য খাদ্য পাঠানো হয়েছিল। তাঁর উছিলা ও মহানুভবতায় এখানকার এতিম ছাত্ররা খাবার পেয়েছিল। আল্লাহ এই মহানুভব ও দানশীল ব্যক্তিকে দীর্ঘজীবী করুন। পাশাপাশি বসুন্ধরা গ্রুপ আরও সমৃদ্ধ হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে আরও ভূমিকা রাখুক।

মিরপুর ১ নম্বর সেক্টরের দারুল ইহসান হিফজুল কুরআন মাদরাসার ছাত্রদের মাঝেও ইফতার বিতরণ করেছে বসুন্ধরা গ্রুপ। প্রথম রোজায় ইফতারি পেয়ে খুশি এই মাদরাসার শিক্ষক ও ছাত্ররা।

বাইতুল মঈন জামে মসজিদ ও কেরাতুল করিম শামসুল আলম মাদরাসা ও এতিমখানার হেফজ বিভাগের ছাত্র মোহাম্মদ ইয়াসিন আলী বাংলানিউজকে বলে, পবিত্র রমজান মাসে ইফতারের জন্য বাড়তি যে খরচ হবে, তা নিয়ে মাদরাসার হুজুর ও আমরা চিন্তিত ছিলাম। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক  সায়েম সোবহান আনভীর মহোদয় মহানুভবতার হাত বাড়ি দিয়েছেন। রোজায় আমরা তাঁর কাছে থেকে ইফতারি পাব। পরম করুণাময় আল্লাহ রাব্বুল আলামিনের কাছে আমাদের আজকের চাওয়া, আল্লাহ যেন সায়েম সোবহান আনভীর মহোদয়কে নেক হায়াত দান করেন।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।