ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ইসলাম

৩৫৮ হাজিকে নিয়ে শেষ ফ্লাইট পৌঁছাল ঢাকায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
৩৫৮ হাজিকে নিয়ে শেষ ফ্লাইট পৌঁছাল ঢাকায়

ঢাকা: হজ পালন শেষে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট জেদ্দা থেকে ৩৫৮ হাজি নিয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে। এর মধ্য দিয়ে এ বছর সৌদি আরব থেকে হজের ফিরতি ফ্লাইট শেষ হলো।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বিমানের পোস্ট হজের শেষ ডেডিকেটেড ফ্লাইট বিজি-৩৬১২ সকাল ৯টা ১০ মিনিটে ৩৫৮ হাজিকে নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এছাড়াও সিডিউল ফ্লাইট বিজি-৩৩৬ এর মাধ্যমে আরও ৫০ হাজি দেশে ফিরেছেন।

এবছর পোস্ট হজে বিমান মোট ১৬৮টি ফ্লাইটের মাধ্যমে সর্বমোট ৫৯ হাজার ২৭৩ হাজি পরিবহন করেছে। পোস্ট হজ ফ্লাইট শুরু হয় ২ জুলাই থেকে। এছাড়াও বছর বিমান প্রি-হজে মোট ১৬০টি ফ্লাইটের মাধ্যমে ৬১ হাজার ১৬৮ হজযাত্রী পরিবহন করেছিল। ঢাকার পাশাপাশি সিলেট ও চট্টগ্রাম থেকেও হজ ফ্লাইট পরিচালিত হয়।

শেষ হজ ফ্লাইট উপলক্ষে বিমানবন্দরে সমাপনী অনুষ্ঠান আয়োজন করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

অনুষ্ঠানে সবশেষ ফ্লাইটের হাজিদের দেশে স্বাগত জানান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

এ সময় তিনি হজ পরিচালনার সঙ্গে জড়িত সব সংস্থার কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

প্রতিমন্ত্রী বলেন, এ বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২২ হাজার ৫ শ জনের বেশি হজ পালন করেছেন। এরমধ্যে অর্ধেক যাত্রী পরিবহন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বাকি যাত্রী বহন করেছে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স ও ফ্লাইনাস এয়ারলাইন্স।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক এমডি ও সিইও শফিউল আজিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বিমান পরিচালনা পর্ষদ বোর্ডের চেয়ারম্যান মোস্তফা কামাল উদ্দীন, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মোহাম্মাদ আবদুল হামিদ জমাদ্দার, বেসামরিক বিমান ও পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (প্রশাসন ও মানবসম্পদ) সিদ্দিকুর রহমান।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৩
এমকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।