ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

ইসলাম

বৃষ্টি প্রার্থনায় ধামরাইয়ে বিশেষ নামাজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, জুন ৭, ২০২৩
বৃষ্টি প্রার্থনায় ধামরাইয়ে বিশেষ নামাজ

সাভার (ঢাকা): প্রচণ্ড দাবদাহ, প্রখর রোদ ও গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে মানুষ। বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

এর থেকে মুক্তি পেতে ও বৃষ্টির আশায় ঢাকা জেলার ধামরাই উপজেলায় বিশেষ নামাজ (সালাতুল ইসতিসকার) আদায় করেছেন স্থানীয়রা।

বুধবার (৭ জুন) সকাল ৮টার দিকে উপজেলার শরিফবাগ কামিল মাদরাসার মাঠে খোলা আকাশের নিচে নামাজ অনুষ্ঠিত হয়। বিশেষ এ নামাজে প্রায় ৫ শতাধিক মুসল্লি অংশগ্রহণ করেন।

নামাজের আগে সব নিয়মকানুন শিখিয়ে দেন শরিফবাগ ইসলামিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল ড. মোহাম্মদ ফাইজুল আমীন সরকার। পরে নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য দু’হাত তুলে বিশেষ মোনাজাত পরিচালনা করেন তিনি।

নামাজ পড়তে আসা স্থানীয় বাসিন্দা এস আই আশরাফুল বাংলানিউজকে বলেন, গরমে হাঁসফাঁস অবস্থা। কয়েক দিন ধরে তাপমাত্রা ক্রমাগত বাড়ছেই। এ জন্য আমরা মহান আল্লাহর দরবারে প্রশান্তির বৃষ্টি চেয়েছি। যেকোনো বিপদ থেকে রক্ষা পেতে আমরা প্রথমেই সৃষ্টিকর্তাকে স্মরণ করি। এ নামাজ ও দোয়ার মধ্য দিয়ে সেই কাজ করা হলো। সৃষ্টিকর্তা রহমত বর্ষণ করবেন বলে আশা করছি।

প্রিন্সিপাল ড. মোহাম্মদ ফাইজুল আমীন সরকার বাংলানিউজকে বলেন, ধামরাইয়ের কয়েকটি গ্রাম একত্রিত হয়ে আজ সালতুল ইসতিসকার অর্থাৎ বৃষ্টির জন্য আমরা সালাত আদায় করেছি।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, ০৭ জুন, ২০২৩
এসএফ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।