ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ইসলাম

ইসলামিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আগ্রহ প্রকাশ বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, মে ২০, ২০২৩
ইসলামিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আগ্রহ প্রকাশ বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের বক্তব্য রাখছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ইসলামের উন্নয়নে দেশে নতুন একটি ইসলামিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আগ্রহ প্রকাশ করেছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

শনিবার (২০ মে) সন্ধ্যায় বর্ণাঢ্য পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় দেশের সর্ববৃহৎ হিফজুল কুরআন প্রতিযোগিতা ‘কুরআনের নূর পাওয়ার্ড বাই বসুন্ধরা গ্রুপ’র প্রথম আসর।

 

একইসঙ্গে অনুষ্ঠিত হচ্ছে ইসলামিক কনফারেন্স। এ আয়োজনের বক্তব্যে তিনি এ আগ্রহ প্রকাশ করেন।

এ সময় বিশিষ্ট শিল্পপতি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেন, এটা সত্যি গর্বের ব্যাপার যে, ইসলাম কত সুন্দর, কত শান্ত, কত নিয়ম-শৃঙ্খলা মেনে চলে। তার একটি উৎকৃষ্ট প্রমাণ আজকের এই আয়োজন।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বলেন, আমি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে অনুরোধ জানাবো, তিনি যাতে এই অনুষ্ঠানটা, কুরআনের নূর প্রতিবছর চালিয়ে রাখবেন।

তিনি বলেন, পুরস্কারের মাত্রাটা সাতজনের জায়গায় অন্তত ১৫ জন হওয়া উচিত। কেননা প্রতি জেলা থেকে এত পরিমাণ প্রতিযোগীরা আসে, আমি চাই না তারা বিরাগভাজন হয়ে ফিরুক। এই শিশুরা তাদের আত্মার ভেতরে কুরআনকে ঢুকিয়ে রেখেছে। এরাই ভবিষ্যতে কুরআনকে রক্ষা করবে। আমি অনুরোধ করবো যারা হাফেজ, তারা শুধু আরবিতে নয় বাংলাতেও তারা কুরআনের অর্থ বুঝে পারদর্শী হয়ে উঠবে।

আহমেদ আকবর সোবহান বলেন, আমার ইচ্ছা, বসুন্ধরা গ্রুপ এবং বায়তুল মোকাররমের যৌথ প্রচেষ্টায় একটি ইসলামিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। এজন্য আমি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালককে আহ্বান জানাই। যেখানে এই হাফেজরাসহ আরও অনেকে উচ্চশিক্ষা পাবে এবং সারা বিশ্বে ইসলামের মুখ উজ্জ্বল করবে। এটা প্রমাণ করবে যে বাঙালি মুসলমান অনেক শক্তিশালী, ইসলামে তাদের খুঁটি অনেক শক্ত। সুতরাং আপনারা সবাই দোয়া করবেন যেন একটি ইসলামিক বিশ্ববিদ্যালয় বসুন্ধরা স্থাপন করতে পারে।

এ সময় তিনি এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য জায়গা দান করারও ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ২২৫১ ঘণ্টা, মে ২০, ২০২৩
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।