ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

ইসলাম

জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পেল ৬৭ কিশোর

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, মে ১৭, ২০২৩
জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পেল ৬৭ কিশোর

মৌলভীবাজার: মৌলভীবাজারের রাজনগর উপজেলার একটি জামে মসজিদে ৩৯ কিশোর বাইসাইকেল উপহার পেয়েছে। এমন উপহারে তাদের মুখে এখন হাসি।

 

উপজেলার সরখরনগর জামে মসজিদে টানা ৪০ দিন জামাতে নামাজ আদায়কারী কিশোরদের হাতে ৬৭টি বাইসাইকেল তুলে দেওয়া হয়। একইসঙ্গে ৩৯ দিন নামাজ আদায়কারী কিশোরদের মধ্যে ১১টি পানির ফিল্টার বিতরণ করা হয়েছে।

সরখরনগর জামে মসজিদ প্রাঙ্গণে মঙ্গলবার (১৬ মে) বিকেলে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আব্দুল মুকিদ লনি মিয়ার সভাপতিত্বে সরখরনগর পুরাতন জামে মসজিদের খতিব হাফিজ ফরহাদ আহমদের সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেজর (অব.) সাইফ আল আমীন খোকন।

সরখরনগর জামে মসজিদের মোতাওয়াল্লি রিপন আহমদের স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মসজিদ পরিচালনা কমিটির সহ-সভাপতি হুসাইন আহমদ, সাবাজ মিয়া, শায়েখ মিয়া, সাধারণ সম্পাদক রুমেল আখন্দ, সহ-সাধারণ সম্পাদক সৈয়দ তোফায়েল আহমেদ, শিহাব আহমদ, রায়হান আহমদ প্রমুখ।

জানা যায়, রাজনগর উপজেলার মনসুরনগর ইউনিয়নের সরখরনগর গ্রামের মেজর (অব.) সাইফ আল আমীন খোকন এলাকার কিশোরদের ধর্মীয় শিক্ষা ও নৈতিক জাগরণের স্পৃহা তৈরির লক্ষ্যে এই মহতী উদ্যোগ গ্রহণ করেন। গত ২০ মার্চ শুরু হয় টানা ৪০ দিন একাধারে ফজরের নামাজ জামাত আদায়ের প্রতিযেগিতা, যা গত ২৮ এপ্রিল শেষ হয়।

বুধবার (১৭ মে) মসজিদ পরিচালনা কমিটির সহ-সভাপতি হুসাইন আহমদ বলেন, এতে অংশগ্রহণ করেন এলাকার ৮৪ জন কিশোর। তাদের মধ্যে টানা ৪০ দিন জামাতে নামাজ আদায়কারী ৬৭ কিশোরকে বাইসাইকেল ও একইসঙ্গে ৩৯ দিন নামাজ আদায়কারী ১১ জন শিশু-কিশোরকে ১১টি পানির ফিল্টার বিতরণ করা হয়। সোমবার (১৫ মে) সরখরনগর পুরাতন জামে মসজিদে একটি অনুষ্ঠানের মাধ্যমে বাইসাইকেল ও পানির ফিল্টার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, মে ১৭, ২০২৩
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।