ঢাকা, শুক্রবার, ১৯ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

বিদ্যুৎবিহীন পরিস্থিতি

জেলেনস্কির সমালোচনা প্রত্যাখ্যান করলেন কিয়েভের মেয়র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
জেলেনস্কির সমালোচনা প্রত্যাখ্যান করলেন কিয়েভের মেয়র

বিদ্যুৎবিহীন পরিস্থিতি সামাল দিতে না পারায় কিয়েভের মেয়র ভিতালি ক্লিৎসকোর সমালোচনা করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। শনিবার এক ভাষণে তিনি বলেছিলেন, মেয়র ও তার কর্মকর্তারা অসহায় মানুষদের সহায়তায় যথেষ্ট পদক্ষেপ নিতে পারেননি।

তবে ইউক্রেন প্রেসিডেন্টের এমন সমালোচনা প্রত্যাখ্যান করেছেন কিয়েভ মেয়র ভিতালি ক্লিৎসকো। খবর- আল জাজিরা

রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় রাজধানী কিয়েভের বিদ্যুৎ-ব্যবস্থায় বিপর্যস্ত। তীব্র শীতের মধ্যে বিদ্যুৎবিহীন অবস্থায় দিন পার করছেন অনেকে। এমন অবস্থায় ইউক্রেন হাজারো ‘সেবা কেন্দ্র’ স্থাপন করেছে। এসব কেন্দ্রে স্থানীয় লোকজন পানি, উষ্ণতা, ইন্টারনেট ও মুঠোফোন সংযোগ সেবা পেয়ে থাকেন।

এ বিষয়টি সামনে তুলে এনে মেয়র বলেন, অনেক কিয়েভ বাসিন্দা এখনও বিদ্যুৎবিহীন। এছাড়া তাদের জন্য খাবার, পানি, ব্যাটারি শক্তিসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিস মজুতে যে কেন্দ্রগুলো স্থাপন করা হয়েছিল তা পর্যাপ্ত ছিল না।

ক্লিৎসকো টেলিগ্রামে লিখেছেন, ‘বর্তমান পরিস্থিতিতে আমি চাই না রাজনৈতিক লড়াইয়ে নামতে। এটা হাস্যকর। ’

‘এটিকে হালকাভাবে বলতে গেলে, আমদের আরও কাজ করা দরকার’- তিনি যোগ করেছেন।

উল্লেখ্য, গত শনিবার প্রশাসনিক বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন প্রেসিডেন্ট জেলেনস্কি। অভিযোগ তুলে তিনি বলেন, দুর্ভাগ্যজনকভাবে স্থানীয় কর্তৃপক্ষ সব শহরে ভালো কাজ করতে পারেনি। বিশেষ করে কিয়েভ নিয়ে অনেক অভিযোগ আছে। এগুলোকে বিবেচনায় নিয়ে আরও বেশি কাজ করা প্রয়োজন।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa