ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

রুশ হামলায় দিশেহারা ইউক্রেন, নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
রুশ হামলায় দিশেহারা ইউক্রেন, নিহত ১০

ইউক্রেনের খেরসনে অব্যাহত রুশ ক্ষেপণাস্ত্র হামলায় আরও ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অর্ধশত।

যাদের অনেকেই হাসপাতালে ভর্তি।  

রাশিয়ার দফায় দফায় ক্ষেপণাস্ত্র হামলায় যেন মৃত্যুর নগরীতে পরিণত হয়েছে ইউক্রেনের খেরসন অঞ্চল। এর মধ্যেই শুক্রবারের (২৫ নভেম্বর) হামলায় আরও ১০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে আল জাজিরা।  

খেরসন অঞ্চলের গভর্নর ইয়ারোস্লাভ ইয়ানুশেভিচ টেলিগ্রামে বলেছেন, বৃহস্পতিবার এই অঞ্চলে ৫৪ বার গোলাবর্ষণ করা হয়।

এদিকে, রাজধানী কিয়েভে রুশ বাহিনীর হামলায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এ সময় বাসিন্দাদের সব ধরনের সহায়তার আশ্বাস দেন তিনি।  

দেশটিতে শীতের তীব্রতা বাড়ছে। তবে এখনো প্রায় ৬০ হাজার মানুষ বিদ্যুৎবিচ্ছিন্ন থাকায় সামনে ভয়াবহ পরিস্থিতি মোকাবিলা করতে হতে পারে বলে সতর্ক করেন জেলেনস্কি।  

ইউক্রেন কর্তৃপক্ষ জানায়, ক্ষতিগ্রস্ত অঞ্চলগুলোতে ধীরে ধীরে বিদ্যুৎ ও পানি সরবরাহ ব্যবস্থা পুনর্বহাল করা হচ্ছে। এরই মধ্যে জাপোরিঝিয়াসহ চারটি পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র আবারও জাতীয় বিদ্যুৎ গ্রিডের সঙ্গে সংযুক্ত করা হয়েছে।  

দেশটির বিদ্যুৎ কোম্পানি ইউক্রেনারজো জানায়, অবকাঠামো মেরামত করাকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়া হলেও রাশিয়া ক্ষেপণাস্ত্র হামলা বাড়ানোয় তা সম্ভব হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa