ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভেনিজুয়েলার নির্বাচন: জয়ী হওয়ার দাবি ক্ষমতাসীনদের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১০
ভেনিজুয়েলার নির্বাচন: জয়ী হওয়ার দাবি ক্ষমতাসীনদের

কারাকাস: ভেনিজুয়েলায় রোববারের নির্বাচনে ক্ষমতাসীন দল ইউনাইটেড সোশ্যালিস্ট পার্টি (পিএসইউভি) জয়ী হয়েছে বলে দাবি করা হয়েছে। খবর সিনহুয়ার।



দেশটির ১২ হাজার ৫৬২টি ভোটকেন্দ্রে রোববার গ্রিনিচ সময় ১০৩০টায় ভোট নেওয়া শুরু হয়। শেষ হয় গ্রিনিচ সময় ২২৩০টায়। নির্বাচনে ৭০ শতাংশ ভোট পড়ে। এ সময় নিরাপত্তা নিশ্চিত করতে দুই লাখ ৫০ হাজার সেনা মোতায়েন করা হয়েছিলো।

আনুষ্ঠানিকভাবে ভোটকেন্দ্রগুলো বন্ধ হয়ে যাওয়ার পর পিএসইউভি বিজয় দাবি করে। যদিও জাতীয় নির্বাচন পরিষদের জানায়, নির্বাচনের প্রথম ফলাফল সোমবার গ্রিনিচ সময় ০২৩০টায় ঘোষণা করা হবে।

ভোট শুরু হওয়ার আগে প্রেসিডেন্ট হুগো শ্যাভেজ জানায়, বিশ্বের চোখ ভেনিজুয়েলার দিকে। সে কারণে নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

পিএসইউভি’র প্রচারণা প্রধান আরিস্টোবুলো ইস্টুরিজ বলেন, ‘আমাদের গর্ব করার মতো নির্বাচনী পদ্ধতি রয়েছে। আরও রয়েছে সশস্ত্র বাহিনী যারা জানে কিভাবে সামরিক বেসামরিক দায়িত্ব পালন করতে হয়। ’

দেশের ১৬৫ জন আইনপ্রণেতা নির্বাচিত করার জন্য মোট এক কোটি ৭৫ লাখ জন ভোটার হিসেবে নিবন্ধন করে। আইনপ্রণেতারা ন্যাশনাল অ্যাসেম্বলি ও লাতিন আমেরিকান পার্লামেন্টে প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ স্থানীয় সময়: ০৯৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।