ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ভারী বৃষ্টিতে জেদ্দায় ফ্লাইট বাতিল, বন্ধ স্কুল-কলেজ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
ভারী বৃষ্টিতে জেদ্দায় ফ্লাইট বাতিল, বন্ধ স্কুল-কলেজ

ঢাকা: ভারী বর্ষণ ও বজ্রপাতে বন্যার সৃষ্টি হয়েছে সৌদি আরবে। ফলে সড়কে থাকা গাড়িগুলো ভেসে যাচ্ছে।

এরই মধ্যে বন্যা কবলিত এলাকায় স্কুল-কলেজ বন্ধ করা হয়েছে। একই সঙ্গে জেদ্দা, রাবিগ ও খুলাইসে প্রাইভেট ও আন্তর্জাতিক স্কুলগুলো বন্ধ করা হয়েছে। সৌদি আরবের জাতীয় আবহাওয়া সেন্টারের বজ্রপাতের পূর্বাভাস অনুযায়ী এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খবর খালিজ টাইমসের।

আরব নিউজের প্রতিবেদন অনুযায়ী, বন্যার কারণে সৌদি আরবের দু’টি বিশ্ববিদ্যালয়-কিং আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয় এবং ইউনিভার্সিটি অব জেদ্দার প্রথম সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা বাতিল করা হয়েছে। পরবর্তী সময়ে পরীক্ষার তারিখ জানানো হবে। সৌদির বেসামরিক প্রতিরক্ষা বিভাগ বৈরী আবহাওয়া নিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে। এতে হালাক থেকে মাঝারি বৃষ্টি এবং শক্তিশালী ঝড়ের আশঙ্কা করা হচ্ছে।  

এদিকে বাসিন্দাদের প্রয়োজনীয় নিরাপদ নির্দেশনা এবং আটকেপড়া পানি থেকে সাবধান থাকতে বলেছে সৌদি কর্তৃপক্ষ। মৌসুমি জলবায়ুর কারণে আসন্ন বিমানের ফ্লাইটগুলো আসতে দেরি করছে। জেদ্দা বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে গালফ এয়ার, টার্কিশ এয়ারলাইন্স ও সৌদিয়া বিমানের পৌঁছার সময় পিছিয়ে দিয়েছে।  

বাংলাদেশ সময়: ০১২৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।