ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হাসপাতালে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, নবজাতকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
হাসপাতালে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, নবজাতকের মৃত্যু

নয় মাসেরও বেশি সময় ধরে চলছে রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ। রাশিয়ার আক্রমণে একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছে ইউক্রেন।

হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে জরুরি সেবা সরবরাহ করা ইউক্রেনের নানা স্থাপনা। এবার রাশিয়ার ছোঁড়া ক্ষেপণাস্ত্র হেনেছে ইউক্রেনের একটি হাসপাতালের প্রসূতি ওয়ার্ডে।

ইউক্রেনের জরুরি পরিষেবাগুলি জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার (২২ নভেম্বর) রাতে জাপোরিঝিয়া অঞ্চলের ভিলনিয়ানস্ক হাসপাতালের প্রসূতি ওয়ার্ডে রাশিয়ার ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। এতে এক নবজাতক শিশুর মৃত্যু হয়েছে।

যদিও রাশিয়া এ অভিযোগ অস্বীকার করেছে।

মার্কিন সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ক্ষেপণাস্ত্র আঘাত হানার সময় ওয়ার্ডে শুধুমাত্র ওই নবজাতকের মা-ই ছিলেন। পরে চিকিৎসকরা তাকে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করে।

বিবিসি প্রতিবেদনে উল্লেখ করে, নয় মাসের যুদ্ধের মধ্যে ইউক্রেনের বেশ কয়েকটি চিকিৎসাসেবা কেন্দ্র রুশ আক্রমণের স্বীকার হয়েছিল। মার্চ মাসে মারিউপোলের একটি প্রসূতি হাসপাতালে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। ওই হামলায় এক শিশুসহ তিনজন মারা যান।

এদিকে অন্য আরেকটি হামলার বিষয়ে বুধবার ইউক্রেনীয় কর্মকর্তারা বলেছেন, খারকিভ অঞ্চলের কুপিয়ানস্কে একটি আবাসিক ভবনে গোলাবর্ষণে দুইজন নিহত হয়েছেন। গত সেপ্টেম্বরে ইউক্রেনীয় বাহিনী শহরটি পুনরায় দখল করেছিল।

উভয় হামলার বিষয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি অভিযোগ করেন, গত নয় মাসে যুদ্ধক্ষেত্রে রাশিয়া যা অর্জন করতে পারেনি, সন্ত্রাস ও হত্যার মাধ্যমে এখন তা অর্জনের চেষ্টা করছে।

বাংলাদেশ সময়: ১৭০৫, নভেম্বর ২২, ২০২২
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।