ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাক সুন্দরীর প্রেমে পড়ে গোপন খবর ফাঁস!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
পাক সুন্দরীর প্রেমে পড়ে গোপন খবর ফাঁস! প্রতীকী ছবি

তথ্য পাচারের দায়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মীকে গ্রেফতার করেছে দিল্লির অপরাধ দমন শাখা। তার বিরুদ্ধে অর্থের বিনিময়ে দেশের গুরুত্বপূর্ণ তথ্য এবং জরুরি ও সংবদনশীল নথি পাকিস্তানে পাচারের অভিযোগ রয়েছে।

দীর্ঘদিন ধরে চলা এই ঘটনা শুক্রবার প্রকাশ্যে আসে। এর পরপরই নয়াদিল্লির জওহরলাল নেহরু ভবন থেকে তাকে দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয়। তিনি পররাষ্ট্র দফতরের গাড়িচালক হিসেবে কর্মরত ছিলেন।

ভারতীয় গোয়েন্দারা জানিয়েছে, বেশ কিছু দিন ধরেই তথ্য পাচারের খবর আসছিল তাদের কাছে। তদন্ত করতে নেমে তারা জানতে পারেন, তথ্য পাচার হচ্ছে খোদ পররাষ্ট্র দফতর থেকেই। এর পরই তদন্তে উঠে আসে ওই গাড়িচালকের নাম।

পুলিশ জানতে পেরেছে, এক পাকিস্তানি তরুণীর সঙ্গে সম্পর্কের জড়িয়েই তথ্য পাচার করা শুরু করেন ওই গাড়িচালক। পররাষ্ট্র মন্ত্রণালয়ের গাড়ি চালানোর সুবাদে বহু মন্ত্রী, আমলাদের গুরুত্বপূর্ণ কথা শুনতে পেতেন তিনি। সেই সুযোগই কাজে লাগিয়ে গুরুত্বপূর্ণ নথি এবং তথ্য পাচার করা শুরু করেন।

দিল্লি পুলিশের অপরাধ দমন শাখা বলছে, পুণম শর্মা ওরফে পূজা নামে এক মহিলার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতেন তিনি। তারই কথায় ওই তথ্য পাচার করতেন এই গাড়িচালক। দিল্লি পুলিশ সূত্রে খবর, তথ্যের বিনিময়ে নিয়মিত অর্থও আসত তার কাছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।