ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

ঋষি সুনাক ও শি জিনপিংয়ের বৈঠক বাতিল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
ঋষি সুনাক ও শি জিনপিংয়ের বৈঠক বাতিল বাঁয়ে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, ডানে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক

জি-২০ সম্মেলনে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক ও চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের মধ্যকার বৈঠক বাতিল হয়েছে। বুধবার বৈঠকটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

গার্ডিয়ানের ডেপুটি পলিটিক্যাল এডিটরের টুইটের বরাতে এ খবর দিয়েছে রয়টার্স।

এই সাংবাদিক টুইটারে লিখেছেন, সুনাকের সঙ্গে চীনের প্রেসিডেন্টের দ্বিপাক্ষিক বৈঠক আজ (স্থানীয় সময়) বিকেলে বাতিল হয়েছে। এর কারণ হিসেবে পোল্যান্ডে মিসাইল হামলা নিয়ে সকালের এক বৈঠকের পর সময় স্বল্পতাকে দেখানো হচ্ছে।

ডাউনিং স্ট্রিট বলছে, বৈঠক বাতিল হলেও সুনাক বিষয়টিকে এগিয়ে নিতে চান। সুনাকের মুখপাত্র বলেছেন, প্রধানমন্ত্রী মনে করেন প্রেসিডেন্ট শি এর সঙ্গে কথোপকথনের এখনো গুরুত্ব রয়েছে।   

কোনো ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে চীনের প্রেসিডেন্টের ফোনালাপ না হওয়ার ব্যপ্তি ১৮ মাস। আর সর্বশেষ সাক্ষাৎ হয়েছিল ২০১৮ সালে। ২০১৮ সালের জানুয়ারিতে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে তিন দিনের সফরে চীন গিয়েছিলেন। পরবর্তী প্রধানমন্ত্রী বরিস জনসন ২০২১ সালের মার্চে প্রেসিডেন্ট শি এর সঙ্গে ফোনালাপ করেছিলেন।  

সূত্র: রয়টার্স

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২ 
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa