ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

ফিলিস্তিনি যুবকের হামলায় ৩ ইসরায়েলি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
ফিলিস্তিনি যুবকের হামলায় ৩ ইসরায়েলি নিহত

অধিকৃত পশ্চিম তীরে এক ফিলিস্তিনি যুবকের ছুরিকাঘাত ও গাড়ি হামলায় তিন ইসরায়েলি নিহত এবং অপর তিনজন আহত হয়েছেন। এ ঘটনায় ওই ফিলিস্তিনি যুবককে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনারা।

খবর দ্য নিউ ইয়র্ক টাইমস-এর।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর দাবি, একজন ফিলিস্তিনি যুবক উত্তর পশ্চিম তীরে একটি ইন্ডাস্ট্রিয়াল পার্কের প্রবেশপথের কাছে প্রথমে একজন নিরাপত্তারক্ষীকে ছুরিকাঘাত করেন। এরপর তিনি নিকটবর্তী গ্যাস স্টেশন ও সংলগ্ন এলাকায় আরও তিনজনকে ছুরিকাঘাত করেন। পরে তিনি একটি গাড়ি নিয়ে পালিয়ে যান। কিছুক্ষণ পর তিনি ওই গাড়িটি দিয়ে পাঁচ নম্বর হাইওয়েতে অন্য গাড়িকে ধাক্কা দেন। এরপর গাড়ি থেকে বের হয়ে অপর একজনকে ছুরিকাঘাত করেন। পরে তিনি আরেকটি গাড়ি নিয়ে যাওয়ার সময় সেটা দুর্ঘটনায় পড়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। ওই গাড়ি থেকে ফিলিস্তিনি যুবকটি বেরিয়ে আসার সময় সৈন্য ও সশস্ত্র বেসামরিকদের গুলিতে নিহত হন।

এছাড়া ছুরিকাঘাতে আহত ইসরায়েলিদের মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি সেনারা।

ইসরায়েলি গণমাধ্যম জানায়, হামলাকারী ওই ফিলিস্তিনি যুবকের নাম মোহাম্মদ সউফ। তিনি সেখানকার একটি ইন্ডাস্ট্রিয়াল পার্কে কাজ করতেন এবং তার বৈধ পারমিট ছিল।  

ইসরায়েলি প্রতিরক্ষা সূত্র জানায়, ওই যুবকের আগে থেকে কোনো অপরাধের রেকর্ড ছিল না।

এদিকে ফিলিস্তিনি গণমাধ্যমের খবরে বলা হয়, হামলার পর ইসরায়েলি সেনারা হারেস শহরে প্রবেশ করে সন্দেহভাজন একজনকে খুঁজতে থাকে। তার বিরুদ্ধে হামলাকারীকে সহযোগিতার অভিযোগ আনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, ১৬ নভেম্বর ২০২২

এনএস//

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa