ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

ইস্তাম্বুলে হঠাৎ বিস্ফোরণ, হতাহত বহু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
ইস্তাম্বুলে হঠাৎ বিস্ফোরণ, হতাহত বহু

তুরস্কের রাজধানী ইস্তাম্বুলের জনপ্রিয় স্থান ইস্তিকলাল অ্যাভিনিউয়ে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রোববার (১৩ নভেম্বর) স্থানীয় সময় বিকেল সাড়ে চারটার দিকে ঘটনাটি ঘটে।

এ ঘটনায় এখন পর্যন্ত ১১ জন আহত হয়েছেন।

ইস্তাম্বুলের গভর্নর আলি ইয়ারলিকায়া টুইটারে এক পোস্টের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বিকেলে বিস্ফোরণের ঘটনায় হতাহত হয়েছেন অনেকে। বিস্ফোরণের কারণ স্পষ্ট নয়।

হতাহতের কথা বললেও কতজন মারা গেছেন বা আহত হয়েছেন, সে ব্যাপারে কোনো তথ্য দেননি গভর্নর আলি।

বিস্ফোরণের পর ঘটনাস্থলের একটি ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। এতে দেখা গেছে, বিস্ফোরণস্থলে আগুনের শিখা উড়ছে। পথচারীরা সেখান থেকে পালিয়ে যাচ্ছেন।

আরেকটি ভিডিওতে দেখা গেছে, ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স, ফায়ার ট্রাক ও পুলিশ অবস্থান করছে। আশপাশের দোকান বন্ধ করে দেওয়া হয়েছে। ইস্তিকলাল অ্যাভিনিউয়ের রাস্তাঘাটও বন্ধ।

ব্রডকাস্টার সিএনএন তুর্ক বিস্ফোরণে ১১ জন আহতের কথা জানিয়েছে। তা ছাড়া আল জাজিরার সাংবাদিক সিনেম কোসেওগ্লু ইস্তাম্বুল থেকে জানিয়েছেন, প্রাথমিকভাবে এটি আত্মঘাতী বোমা হামলা বলে ধারণা করা হচ্ছে। সরকার এ ব্যাপারে আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়নি।

তিনি আরও বলেন, ঘটনাটি শহরবাসীর জন্য কার্যত বিরাট ধাক্কা। এমন কোনো ঘটনার ব্যাপারে সম্প্রতি কোনো সতর্কতাও ছিল না। তবে ঘটনার পর থেকে এলাকাটিতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

ইস্তিকলাল অ্যাভিনিউয়ে পর্যটক ও স্থানীয়দের কাছে জনপ্রিয় স্থান। সেখানে প্রচুর দোকান ও রেস্তোরাঁ রয়েছে।

উল্লেখ্য, ২০১৫ ‍এবং ২০১৭ সালে আইএস ও নিষিদ্ধ ঘোষিত কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির সঙ্গে যুক্ত গোষ্ঠীগুলো দ্বারা তুরস্ক মারাত্মক বোমা হামলার শিকার হয়েছিল।

সূত্র: আল জাজিরা

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa