[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
bangla news

হাতি বাঁচতে ট্রেন বন্ধ রাখার প্রস্তাব বুদ্ধদেবের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৯-২৬ ৬:০৯:৩০ এএম

রেলের ধাক্কায় হাতির মৃত্যুর ঘটনায় উদ্বিগ্ন পশ্চিমবঙ্গ সরকার। তাই হাতির করিডোরের ওপর দিয়ে রেল চলাচল বন্ধ রাখার জন্য ভারতের রেলমন্ত্রীকে প্রস্তাব দিয়েছেন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

কলকাতা: রেলের ধাক্কায় হাতির মৃত্যুর ঘটনায় উদ্বিগ্ন পশ্চিমবঙ্গ সরকার। তাই হাতির করিডোরের ওপর দিয়ে রেল চলাচল বন্ধ রাখার জন্য ভারতের রেলমন্ত্রীকে প্রস্তাব দিয়েছেন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

শনিবার দুপুরে কলকাতার মহাকরণে মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য বলেন, ‘পশ্চিমবঙ্গের উত্তরের জেলাগুলির বিভিন্ন সংরতি বনাঞ্চলে বিশেষ করে, যে অঞ্চলগুলোতে রাতে হাতির যাতায়াত বেশি, সেখানে সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রাখা দরকার।’

তিনি আরো বলেন, হাতি যাওয়ার করিডোরগুলোতে ওই ব্যবস্থা অবিলম্বে না নেয়া গেলে হাতিদের বাঁচানো যাবেনা।

জলপাইগুড়ি জেলার বানারহাটে বুধবার রাতে মালগাড়ির ধাক্কায় একই সঙ্গে ৭টি হাতির মৃত্যুর ঘটনা নিয়ে স্থানিয় বন দফতরের সঙ্গে রেলমন্ত্রীর বৈঠক হয়েছে। বৈঠকে সিদ্ধান্ত হয় এনিয়ে একটি প্রতিবেদন তৈরী করা হবে। তা ভারত সরকারের কাছে পাঠানো হবে।

অন্যদিকে হাতির মৃত্যুর ঘটনায় রেলমন্ত্রীকেই দায়ি করছেন ভারতের বন ও পরিবশে মন্ত্রী জয়রাম রমেশ। তিনি এক বিবৃতিতে বলেছেন, ‘এভাবে হাতির মৃত্যু তার মন্ত্রনালয়ের কাছে একটা বড় ধাক্কা।’

জয়রাম রমেশ অভিযোগ করেন, ভারতীয় রেলমন্ত্রণালয়ের উদাসীনতায় ১৯৮৭ সাল থেকে এপর্যন্ত দেড়শোর বেশি হাতি ট্রেনের ধাক্কায় মারা গেছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘন্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db