ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

কেন ইমরানকে গুলি, জানালেন হামলাকারী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
কেন ইমরানকে গুলি, জানালেন হামলাকারী

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান জনগণকে বিভ্রান্ত করছিলেন। বিষয়টি মেনে নিতে না পারায় সাবেক প্রধানমন্ত্রীর ওপর হামলা করা হয়েছে।

এ দাবি, ইমরানকে গুলি করা সন্দেহভাজন ব্যক্তির। পিটিআই চেয়ারম্যানকে হত্যার উদ্দেশ্যেই তিনি গুলি চালিয়েছিলেন বলেও হত্যার চেষ্টা ও হামলার স্বীকারোক্তিমূলক বক্তব্যে তিনি জানান।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন’র খবরে বলা হয়, হামলার পর ওই ব্যক্তিকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরে তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তিনি হামলার বিষয়টি স্বীকার করেন।

ওই ব্যক্তি আরও বলেন, আমি সর্বোচ্চ চেষ্টা করেছি ইমরান খানকে হত্যা করার। শুধু তিনিই আমার টার্গেট ছিলেন, অন্য কেউ নন। ইমরান খান লাহোর ছেড়ে যাওয়ার পর তাকে আমি হত্যার পরিকল্পনা করেছিলাম।

এ সময় তার সঙ্গে কোনো সঙ্গী আছে কিনা জানতে চাওয়া হয়। ওই ব্যক্তি জানান, তার সঙ্গে দ্বিতীয় কেউ ছিল না। তিনি একাই এ হত্যাকাণ্ড চালাতে চেয়েছিলেন।

সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) পাঞ্জাবের ওয়াজিরাবাদে পিটিআই’র লংমার্চে হামলায় গুলিবিদ্ধ হন ইমরান খান। তাকে লাহোরের শওকত খানুম হাসপাতালে চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়েছে। হাসপাতালে জরুরি বিভাগে তার অস্ত্রোপচার হয়েছে। এ ব্যাপারে পরে বিস্তারিত জানানো হবে।

হামলার এ ঘটনায় ইমরান ছাড়াও আরও দুজন আহত হন। তারা হলেন- সিনেটর ফয়সাল জাভেদ ও আহমেদ চাত্তা। তারাও চিকিৎসা নিতে হাসপাতালে ভর্তি হয়েছেন।

সূত্র: ডন

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।