ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ধসে পড়া সেতু ও আহতদের দেখতে গেলেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
ধসে পড়া সেতু ও আহতদের দেখতে গেলেন মোদি

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদির গুজরাট সফরের সময় মরবি শহরের মাছু নদীর ওপর নির্মিত ঝুলন্ত সেতু ধসে পড়ে। এ ঘটনায় নিহত হন ১৪১ জন।

ঘটনার দুদিন পার হওয়ার পর মোদি ঘটনাস্থল পরিদর্শন করলেন। এ সময় তার সঙ্গে ছিলেন গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হরিষ সাংভি।

মঙ্গলবার (১ নভেম্বর) বিকেলে ১৪০ বছরের পুরনো সেতু ধসের স্থানটি পরিদর্শন করেন নরেন্দ্র মোদি। তিনি যখন সেখানে পৌঁছান তখনও উদ্ধার কাজ চলছিল। এ ছাড়া সেতু ধসের কারণ অনুসন্ধানে প্রকৌশলী ও গুজরাট সরকারের কর্মকর্তারা কাজ করছিলেন। মোদি তাদের সঙ্গে কথা বলেন। এ সময় তাকে বেশ চিন্তিত দেখাচ্ছিল।

সেতু এলাকা পরিদর্শনের পর ওই ঘটনায় আহতরা যে হাসপাতালে ভর্তি আছেন, সেখানে যান ভারতীয় প্রধানমন্ত্রী। অভিযোগ উঠেছে, প্রধানমন্ত্রী আসার খবরে হাসপাতাল কর্তৃপক্ষ রাতারাতি ভেতরকার অবস্থা পাল্টে ফেলেন। হাসপাতালে নতুন রং করা হয়। বসানো হয় নতুন টাইলস। রোগীদের জন্য নতুন বিছানা ও ওয়াটার পিউরিফায়ার দেওয়া হয়।

রক্ষণাবেক্ষণের জন্য প্রায় ছয় মাস বন্ধ রাখার পর খুলে দেওয়া হয়েছিল ব্রিটিশ আমলে নির্মিত সেতুটি। নতুন করে মানুষের চলাচলের জন্য খুলে দেওয়ার চারদিন পরই সেটি ধসে পড়ে। অভিযোগ উঠেছে, প্রয়োজনীয় ফিট সার্টিফিকেট ছাড়াই সেতুর উদ্বোধন হয়েছিল। সেতুটি মোটে ১০০ জন ধারণক্ষমতার হলেও সেটিতে ঘটনার সময় অন্তত পাঁচশ জন উঠেছিলেন পূজার জন্য।

রোববারের ঘটনা তদন্তে উচ্চপদস্থ কমিটি গঠন করেছে গুজরাট সরকার। এ ছাড়া রোববারের ঘটনায় গাফিলতির অভিযোগে গ্রেফতার করা হয়েছে ৯ জনকে।

সূত্র: দ্য হিন্দু

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।