ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দামেস্কের লক্ষ্যবস্তুতে ইসরায়েলি বিমান হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
দামেস্কের লক্ষ্যবস্তুতে ইসরায়েলি বিমান হামলা

সিরিয়ার রাজধানী দামেস্কের আশপাশের এলাকায় বিভিন্ন লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এক সপ্তাহের মধ্যে তৃতীয়বার এ ধরনের হামলা চললো সিরিয়ায়।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম এ খবর নিশ্চিত করেছে। সিরিয়ার সামরিক বাহিনী বলেছে, বৃহস্পতিবার ভোরে দামেস্কের নিকটবর্তী স্থানে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। অবশ্য, এ হামলার মোকাবিলা করা হয়েছে। বেশিরভাগ ক্ষেপণাস্ত্র ধ্বংস করা হয়েছে।

হামলার এ ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ইসরায়েলি শত্রুরা অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডের দিক থেকে দামেস্কের আশপাশে বেশ কয়েকটি অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালায়।

এর আগে গত শুক্রবার ও সোমবার একইভাবে বিমান হামলা চালিয়েছিল ইসরায়েল। সোমবারের হামলায় এক সেনা সদস্য নিহত হন। শুক্রবার দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দর ও রাজধানীর দক্ষিণে নিকটবর্তী সামরিক স্থাপনায় হামলা করা হয়। এ সময় ৫ সেনার মৃত্যু হয়।

ইসরায়েল এখন পর্যন্ত এ হামলা সম্পর্কে কোনো মন্তব্য দেয়নি। তেল আবিবের দাবি, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বাহিনীকে সমর্থন করতে হাজার হাজার যোদ্ধা পাঠিয়েছে তেহরান। যে কারণে তারা সিরিয়ার ইরানি মিত্রদের ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়ে আসছে।

সূত্র: আল জাজিরা

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।