ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রুশ হামলায় ফের অন্ধকারে ইউক্রেনের বিভিন্ন শহর 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
রুশ হামলায় ফের অন্ধকারে ইউক্রেনের বিভিন্ন শহর 

রাশিয়া আবারও ইউক্রেনের বিদ্যুৎকেন্দ্রগুলোকে লক্ষ্য করে হামলা শুরু করেছে। এতে ইউক্রেনের রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহরের বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

 

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় সকাল ৯টায় ইউক্রেনে বিস্ফোরণের শব্দ শোনা যায়। এছাড়া দিনিপ্রো নদীর কাছে একটি পাওয়ার স্টেশনের চারপাশ থেকে ধোঁয়ার কুণ্ডলী দেখা গেছে।  
 
কিয়েভের পশ্চিমে জাইটোমিতে বিদ্যুৎ ও পানির লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে । এছাড়া দিনিপ্রোতে দুটি স্থাপনা খারাপভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

কিয়েভে কামিকাজে ড্রোন দ্বারা হামলার ২৪ ঘণ্টার মধ্যেই এই হামলাগুলো চালানো হলো। এই হামলায় কমপক্ষে আটজন নিহত হন। এই ড্রোন হামলাতেও বেশ কয়েকটি বিদ্যুৎকেন্দ্র ক্ষতিগ্রস্ত হয়েছে।  এতে শত শত শহর ও গ্রামে বিদ্যুৎ বিভ্রাটের মধ্যে পড়েছে।

যুদ্ধ হচ্ছে না ইউক্রেনের এমন শহরগুলোর বিদ্যুৎ অবকাঠামোতে সম্প্রতি হামলা বাড়িয়েছে রাশিয়া। শীতের আগে বিদ্যুতের এমন পরিস্থিতি কর্মকর্তাদের মধ্যে শঙ্কা বাড়াচ্ছে।

হামলার প্রতিক্রিয়ায় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, ইউক্রেন দখলদারদের রোষানলে পড়েছে।  

সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
ইআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।