ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আত্মঘাতী ড্রোন দিয়ে কিয়েভে একাধিক হামলা!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
আত্মঘাতী ড্রোন দিয়ে কিয়েভে একাধিক হামলা! ছবি: বিবিসি

ইউক্রেন দাবি করেছে রাজধানী কিয়েভে তিনটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। বিমান হামলার সাইরেন বেজে ওঠার পর এসব বিস্ফোরণের ঘটনা ঘটে।

এতে কেন্দ্রীয় শেভচেঙ্কিভস্কি এলাকার আবাসিক ভবনগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে।

সোমবার (১৭ অক্টোবর) স্থানীয় সময় সকাল ৭ টার দিকে বিস্ফোরণগুলো ঘটে। স্থানীয় মেয়র ভিটালি ক্লিটসকোর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি

এ বিষয়ে প্রেসিডেন্ট জেলেনস্কির অফিসের প্রধান আন্দ্রি ইয়ারমাক জানান, কামিকাজে ড্রোন থেকে হামলাগুলো চালানো হয়েছে। নভায়রনমেন্ট সংস্থা এ কামিকাজে ড্রোনের প্রস্তুতকারক। ড্রোনটি মূলত দু’আকারে পাওয়া যায়। সুইচব্লেড ৩০০ এবং সুইচব্লেড ৬০০। নিজেই ক্ষেপণাস্ত্র হিসেবে কাজ করা এ ড্রোনগুলোকে কামিকাজে বা আত্মঘাতী ড্রোন বলা হয়।

টেলিগ্রাম সোশ্যাল মিডিয়া সাইটে মেয়র ভিটালি ক্লিটসকো জানান, গত সপ্তাহে রাশিয়া যখন বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র হামলা চালায় তখন তিনি শেভচেনকিভস্কি জেলায় ছিলেন। উদ্ধারকারীরা ঘটনাস্থলে রয়েছে এবং বাসিন্দাদের বিমান হামলার আশ্রয়কেন্দ্রে থাকতে বলা হয়েছে।

এ বিষয়ে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন জানান, গত সপ্তাহের এ হামলাগুলো রাশিয়া অধিকৃত ক্রিমিয়ার সঙ্গে সংযোগকারী একটি মূল সেতুতে বোমা হামলার প্রতিশোধ ছিল। যুদ্ধ চলাকালীন প্রথমবারের মতো কিয়েভকে সরাসরি লক্ষ্যবস্তু করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।