ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কিয়েভে ক্ষেপণাস্ত্র হামলা, বেশ কয়েকজন হতাহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
কিয়েভে ক্ষেপণাস্ত্র হামলা, বেশ কয়েকজন হতাহত

ক্রিমিয়া ব্রিজে হামলার দুদিন পরই ইউক্রেনের রাজধানী কিয়েভে কয়েক দফা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় সোমবার (১০ অক্টোবর) সকাল ৮টার দিকে এসব বিস্ফোরণের ঘটনা ঘটে।

কিয়েভের মেয়র ভিতালি ক্লিটসকো এ তথ্য নিশ্চিত কররেছেন। তিনি জানান, শেভচেনকিভস্কি জেলায় বেশ কয়েকটি বিস্ফোরণ হয়েছে।  

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, এটি ছিল ক্ষেপণাস্ত্র হামলা। যুদ্ধ শুরুর দিকে কিয়েভে কয়েক দফা হামলা চালালেও মাঝে বেশ কিছু সময় তা চালায়নি রুশ বাহিনী। বেশ কয়েকমাস পর কিয়েভে আবারও এই হামলা চালানো হলো।  

ইউক্রেনের জরুরি পরিষেবা বিভাগ বলছে, সকালে কিয়েভে হামলায় বেশ কয়েকজন নিহত ও আহত হয়েছেন। তবে কতজন হতাহত হয়েছে তা এখনো নিশ্চিত করে বলা হয়নি।  

এদিকে গতকাল রোববার (০৯ অক্টোবর) ক্রিমিয়া ব্রিজে বিস্ফোরণের জন্য ইউক্রেনকে দায়ী করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেন, হামলার পরিকল্পনাকারী, অপরাধী এবং পৃষ্ঠপোষক ইউক্রেনের গোয়েন্দারা।

ওই ব্রিজে হামলার পর ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় গুরুত্বপূর্ণ শহর জাপোরিঝজিয়ায় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ১৩ জন মারা গেছেন। আহত হয়েছেন আরও ৮৯ জন।

এই হামলার জন্য পরস্পরকে দায়ী করেছে মস্কো ও কিয়েভ।

গত শনিবার (০৮ অক্টোবর) ক্রিমিয়ার সঙ্গে রাশিয়াকে সংযুক্তকারী একটি ব্রিজে ভয়াবহ গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে তিনজন নিহত হন।  

সূত্র: বিবিসি 

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।