ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ: অবস্থান পরিষ্কার করলো পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
রাশিয়া-ইউক্রেন যুদ্ধ: অবস্থান পরিষ্কার করলো পাকিস্তান আল–জাজিরাকে সাক্ষাৎকার দিচ্ছেন বিলাওয়াল ভুট্টো জারদারি

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে পাকিস্তানের অবস্থান পরিষ্কার করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল–জাজিরাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, এ যুদ্ধে পাকিস্তান কারও পক্ষ নেবে না।

গত শনিবার (১ অক্টোবর) সাক্ষাৎকার নেওয়ার সময় আল–জাজিরার পক্ষ থেকে তার কাছে বারবার ইউক্রেন যুদ্ধে পাকিস্তানের অবস্থান কী, তা জানতে চাওয়া হয়। উত্তরে বিলাওয়াল বলেন, যুদ্ধ-সংঘাত দেখতে দেখতে তিনি ক্লান্ত হয়ে পড়েছেন।

ইউক্রেন যুদ্ধ প্রশ্নে বিলাওয়াল বলেন, ‘সংলাপ ও কূটনীতির মধ্য দিয়ে শান্তির পথ খুঁজে বের করতে হবে। আলোচনার মধ্য দিয়ে শান্তি প্রতিষ্ঠার জন্য সংশ্লিষ্ট পক্ষগুলোকে অনুরোধ জানাচ্ছি আমি। ’

তখন আল–জাজিরার পক্ষ থেকে জানতে চাওয়া হয়, তিনি প্রশ্ন এড়িয়ে যাচ্ছেন কিনা। বিলাওয়াল সঙ্গে সঙ্গে বলেন, আমি এটা মনে করি না। এ ইস্যুতে তাঁর অবস্থান  দেশের অবস্থানের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। এ সংঘাতে পাকিস্তান কারও পক্ষ নিচ্ছে না।  

তিনি বলেন, আমি এতটুকুই বলব, ইউক্রেনে এ মুহূর্তে যা ঘটছে, তা নিয়ে রুশদের নিজস্ব দৃষ্টিভঙ্গি আছে। পশ্চিমা বিশ্বেরও নিজস্ব দৃষ্টিভঙ্গি আছে। আপনারা যে দৃষ্টিভঙ্গিই পোষণ করে থাকুন না কেন, এটি নিশ্চিতভাবেই আরেকটি বিশ্বযুদ্ধ শুরু করার যথাযথ সময় নয়।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa