ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

ইরানে থানায় সন্ত্রাসী হামলায় কর্নেলসহ ১৯ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০২২
ইরানে থানায় সন্ত্রাসী হামলায় কর্নেলসহ ১৯ জন নিহত

ইরানের সিস্তান-বালুচিস্তান প্রদেশের রাজধানী জাহেদান শহরের একটি থানায় সন্ত্রাসী হামলায় ১৯ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দেশটির ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) এক গোয়েন্দা কমান্ডারও রয়েছেন।

এ ঘটনায় আহত হয়েছেন ২০ জন।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) এ হামলার ঘটনা ঘটে। খবর: প্রেসটিভি

নিহত ওই কমান্ডারের নাম আলী মুসাভি। তিনি সিস্তান-বালুচিস্তান প্রদেশের আইআরজিসির গোয়েন্দা কমান্ডার ছিলেন।

হামলার পর একটি সশস্ত্র গোষ্ঠীর সদস্যরা নগরীর মাক্কি মসজিদের কাছে দাঁড়িয়ে গুলিবর্ষণ শুরু করে। এ ঘটনার পর আইন-শৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক করতে ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনীর সদস্যদের পাঠানো হয়। এ সময় আইআরজিসির কমান্ডার আলী মুসাভির বুকে গুলি লাগে এবং হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান।

ওই প্রদেশের গভর্নর হোসেইন মোদাররেস খিয়াবানি বলেন, জাহেদানের থানায় শুক্রবারের সন্ত্রাসী হামলায় পুলিশ সদস্যসহ ১৯ জন নিহত ও ২০ জন আহত হয়েছেন।

তিনি বলেন, সন্ত্রাসী ও বিপ্লব-বিরোধী গোষ্ঠীগুলোর সন্ত্রাসীরা থানায় পাথর মেরে হামলা শুরু করে এবং পরে গুলি চালায়। এরপর সন্ত্রাসীরা ফায়ার সার্ভিসের একটি গাড়ি, ফায়ার সার্ভিসের একটি অফিস, একটি ব্যাংকসহ জাহেদান শহরের আরও কয়েকটি স্থানে হামলা চালাতে উদ্যত হয়।  কিন্তু নিরাপত্তা বাহিনীর সদস্যরা সময়মতো পদক্ষেপ নেওয়ার কারণে সেসব হামলা ব্যর্থ হয়।

এ হামলার দায় স্বীকার করেছে ইরানের ইসলামি বিপ্লব-বিরোধী সন্ত্রাসী গোষ্ঠী জয়েশ আল-জুলুম।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa