ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

ইউরোপে গ্যাস সরবরাহের পাইপলাইনে আরেকটি ছিদ্র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
ইউরোপে গ্যাস সরবরাহের পাইপলাইনে আরেকটি ছিদ্র

রাশিয়া থেকে ইউরোপে গ্যাস সরবরাহের অন্যতম প্রধান পাইপলাইন নর্ডস্ট্রিম-২তে আরেকটি ছিদ্র পাওয়ার কথা জানিয়েছে সুইডেন। স্থানীয় সংবাদমাধ্যম এসভেন্সকা দাগব্লাদেতকে এ তথ্য জানিয়েছেন সুইডেনের কোস্টগার্ডের মুখপাত্র।

 

ইউরোপীয় ইউনিয়ন সন্দেহ করছে যে নাশকতা করে নর্ডস্ট্রিম গ্যাস পাইপলাইনে ছিদ্র করা হয়েছে। এ জন্য ইউক্রেন রাশিয়াকে দায়ী করছে।  

সুইডেনের কোস্টগার্ডের মুখপাত্র জেনি লার্সন বুধবার(২৮ সেপ্টেম্বর) বলেন, নর্ডস্ট্রিম-১ ও নর্ডস্ট্রিম-১ পাইপলাইনে চারটির মধ্যে দুটি ছিদ্রই সুইডেনের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে মধ্যে পাওয়া গেছে। আর দুটি পাওয়া গেছে ডেনমার্কের বিশেষ অর্থনৈতিক অঞ্চল।  

এ নিয়ে সুইডেন কোস্টগার্ডের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য পাওয়া যায়নি। এদিকে ক্রেমলিন বলছে, গ্যাস লাইন ছিদ্রের জন্য যারা রাশিয়াকে দায়ী করছে তারা মূর্খের কাজ করছে।  

সিসমোলজিস্টরা বলছেন, গ্যাসের পাইপলাইন ছিদ্র হওয়ায় আগে পানির নিচে বেশ কয়েকটি বিস্ফোরণ হয়েছে। সুইডেনের ন্যাশনাল সিসমোলজি সেন্টারের জর্ন লুন্দ বলেন, এগুলো যে বিস্ফোরণ ছিল, এ বিষয়ে কোনো সন্দেহ নেই।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa