ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মরক্কোয় বিষাক্ত মদ পানে ১৯ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
মরক্কোয় বিষাক্ত মদ পানে ১৯ জনের মৃত্যু

মরক্কোর উত্তরাঞ্চলে বিষাক্ত মদ পানে কমপক্ষে ১৯ জন মারা গেছেন। আরও বেশ কয়েকজন হাসপাতালে ভর্তি হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।   

মরক্কোর জাতীয় নিরাপত্তা অধিদপ্তর (ডিজিএসএন) এক বিবৃতিতে বলেছে, ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ ৪৮ বছর বয়সী এক সন্দেহভাজনকে গ্রেফতার করেছে।
স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ভুক্তভোগীরা সন্দেহভাজন ব্যক্তির দোকানে বিষাক্ত অ্যালকোহল খেয়েছিল বলে মনে করা হচ্ছে। যেখানে তদন্তকারীরা পরে প্রায় ৫০ লিটার মদ খুঁজে পেয়েছে।

মরক্কোর আইনে মুসলমানদের কাছে অ্যালকোহল বিক্রি নিষিদ্ধ , তবে এটি বার, রেস্তোরাঁ এবং দোকানে সহজেই পাওয়া যায়। সেখানে গোপনে গ্রাহকদের কাছে মদ বিক্রি করা হয়।  

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিষাক্ত মদ পানের ঘটনায় হাসপাতালে নয়জনের মৃত্যু হয়। বুধবার (২৮ সেপ্টেম্বর) মৃতের সংখ্যা বেড়ে ১৯ জনে পৌঁছেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্থানীয় এক কর্মকর্তা সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।

বিষাক্ত মদ পানের পর প্রায় ৩০ জনকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। এদের মধ্যে দুজন এখনও নিবিড় পরিচর্যায় রয়েছেন।

কাসার এল কেবিরের একটি হাসপাতালের একজন নার্স গণমাধ্যমকে জানিয়েছেন, ভুক্তভোগীরা মাথাব্যথা, বমি এবং পেটে ব্যথায় ভুগছিলেন।  

২০২১ সালের জুলাই মাসে, পূর্ব মরক্কোর ওজদাতে বিষাক্ত মদ পানের ঘটনায় কমপক্ষে ২০ জন মারা যায়।

সূত্র: এএফপি

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।