ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

দাঙ্গাকারীদের কঠোরভাবে দমন করা হবে: ইরানের প্রেসিডেন্ট 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
দাঙ্গাকারীদের কঠোরভাবে দমন করা হবে: ইরানের প্রেসিডেন্ট  ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি

নৈতিকতাবিষয়ক পুলিশের হেফাজতে মাশা আমিনির মৃত্যুকে কেন্দ্র করে ইরানে চলা আন্দোলনের নিন্দা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। সেইসঙ্গে দাঙ্গাকারীদের কঠোরভাবে দমন করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

বুধবার (২৮ সেপ্টেম্বর) রাতে ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত এক সাক্ষাৎকার অনুষ্ঠানে তিনি এমন হুঁশিয়ারি দেন।  

ইব্রাহিম রাইসি বলেন, যারা দাঙ্গায় অংশ নিয়েছিল তাদের দৃঢ়ভাবে মোকাবেলা করতে হবে, এটাই জনগণের দাবি।  

এই অস্থিরতার জন্য যুক্তরাষ্ট্রকে দায়ী করে ইরানের প্রেসিডেন্ট বলেন, শত্রুরা জাতীয় ঐক্যকে টার্গেট করেছে এবং একে অপরের বিরুদ্ধে জনগণকে দাঁড় করাতে চায়।  

গত ১৬ সেপ্টেম্বর মারা যান কুর্দি নারী মাশা আমিনি। এর তিনদিন আগে হিজাব না পরায় তাকে গ্রেফতার করে নিয়ে যায় ইরানের নৈতিকতাবিষয়ক পুলিশ। এই মৃত্যুকে কেন্দ্র করে ইরানজুড়ে শুরু হয় বিক্ষোভ। এই বিক্ষোভে এখন পর্যন্ত ৭৬ জন নিহত হয়েছেন।  

মাশার আইনজীবী সালেহ নিকবখত বলেছেন, মাশা আমিনির শোকাহত বাবা-মা একটি অভিযোগ দায়ের করেছেন। তারা এই ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত চান। পাশাপাশি পুলিশ হেফাজতে থাকাকালীন তার সমস্ত ভিডিও এবং ছবি প্রকাশের দাবিও জানিয়েছেন তারা।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa