ঢাকা, শুক্রবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

সিরিয়ার উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবে নিহত ৩৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
সিরিয়ার উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবে নিহত ৩৪

লেবানন থেকে যাত্রা করে সিরিয়ার উপকূলে ডুবে গেছে একটি অভিবাসী ও শরণার্থীদের বহনকারী নৌকা। এ ঘটনায় ৩৪ জন প্রাণ হারিয়েছেন।

কয়েকজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা সিরিয়ার সরকারের বরাত দিয়ে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে নিজেদের উপকূলে নৌকাডুবির ঘটনায় ৩৪ নিহতের কথা জানায়। জীবিত উদ্ধার ২০ অভিবাসী ও শরণার্থীকে তার্তুসের বাসেল হাসপাতালে চিকিৎসা দেওয়ার কথাও উল্লেখ করা হয়েছে বিবৃতিতে।

বেঁচে যাওয়াদের সঙ্গে সঙ্গে কথা বলে জানা গেছে, গত মঙ্গলবার লেবাননের উত্তর মিনিয়েহ অঞ্চল থেকে তাদের বহনকারী নৌকাটি যাত্রা শুরু করে। এতে প্রায় দেড়শ জনের মতো যাত্রী ছিল।

যে স্থানে নৌখাডুবির ঘটনাটি ঘটে তার আশপাশের পরিস্থিতি কঠিন। উত্তাল সমুদ্র এবং প্রবল বাতাসে ঝুঁকি নিয়ে অনুসন্ধান অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছেন বন্দর মহাপরিচালক সামের কুব্রুসলি।

কিছু লেবানিজ, সিরিয়ান এবং ফিলিস্তিনিদের মধ্যে সংকট-বিধ্বস্ত লেবানন থেকে সমুদ্রপথে ইউরোপে পালিয়ে যাওয়ার চেষ্টা বেড়েই চলেছে। অবৈধ এই যাত্রা পথে এটিই সবচেয়ে মারাত্মক ঘটনা।

বাংলাদেশ সময়: ০৯২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa