ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

‘পুতিন পারমাণবিক অস্ত্র ব্যবহার করবে বলে বিশ্বাস করি না’  

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
‘পুতিন পারমাণবিক অস্ত্র ব্যবহার করবে বলে বিশ্বাস করি না’   ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যুদ্ধে পারমাণবিক অস্ত্র ব্যবহার করবে বলে বিশ্বাস করেন না ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। বুধবার ( ২১ সেপ্টেম্বর) জার্মান এক সংবাদমাধ্যমকে এমনটি জানান তিনি।

 

জার্মানির সংবাদমাধ্যম বিল্ডকে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, পুতিন পারমাণবিক অস্ত্র ব্যবহার করবে তা আমি বিশ্বা করি না। বিশ্ব তাকে এটির প্রয়োগ করতে দেবে না।  

এর আগে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে জানিয়েছেন, সর্বশক্তি দিয়ে তার দেশ পশ্চিমাদের প্রতিহত করবে।  

পুতিনের হুমকির বিষয়ে জেলেনস্কি বলেন, দেখা যাবে আগামীকাল পুতিন বলছে, ইউক্রেনের মতো পোল্যান্ডকেও আমাদের অংশ করতে চাই, না হলে পারমাণবিক অস্ত্র ব্যবহার করবো। আমরা এগুলোর সঙ্গে আপস করতে পারি না।   

জেলেনস্কির মতে, রুশ সেনাদের মনোবল কম থাকায় রিজার্ভে থাকা সেনাদের একাংশকে এক হতে নির্দেশ দিয়েছেন পুতিন।  

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, পুতিন দেখেছে যে আমাদের দিকে যারা এসেছে তারা দৌড়ে পালিয়েছে। এ জন্য তার লাখ লাখ সেনা দরকার। সে ইউক্রেনীয়দের রক্ত চায়। পাশাপাশি নিজের সেনাদেরও রক্ত চায়।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২.
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa