ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

রাশিয়ায় পুতিনের বিরুদ্ধে আন্দোলনে ডাক বিরোধীদের 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
রাশিয়ায় পুতিনের বিরুদ্ধে আন্দোলনে ডাক বিরোধীদের 

দেশ রক্ষার জন্য ইউক্রেনে আরও সেনা পাঠাতে যাচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এ জন্য রিজার্ভে থাকা  আংশিক সেনা সদস্যসের এক হওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

বুধবার ( ২১ সেপ্টেম্বর) পুতিনের এ ঘোষণার পর তার বিরুদ্ধে আন্দোলনের ডাক দিয়েছে রাশিয়ার বিরোধীদলগুলো।  

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কট্টর সমালোচক হিসেবে পরিচিত আলেক্সেই নাভালনি তার আইনজীবির মাধ্যমে কারাগার থেকে একটি ভিডিও বার্তা পাঠিয়েছেন। সেখানে তিনি বলেন, এটা স্পষ্ট যে অপরাধমূলক এই যুদ্ধ আরও খারাপ হচ্ছে। পুতিন এতে যতটা সম্ভব মানুষকে জড়িত করার চেষ্টা করছেন। তিনি শত শত মানুষের রক্ত গায়ে মাখতে চান।  

রাশিয়ার যুদ্ধবিরোধী দল দ্য ভেসনার পক্ষ থেকে জানানো হয়, এর মানে হলো এখন প্রত্যেক পরিবার ও বাড়ির মানুষজন এই যুদ্ধের সঙ্গে জড়িত হবে।  আমাদের বাবা-ভাই ও স্বামীরা যুদ্ধে নিষ্পেষিত হবে।  

বুধবার রুশ জনগণকে দেশটির গুরুত্বপূর্ণ শহরে রাস্তায় নামার আহ্বান জানায় দ্য ভেসনা।  

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এরপর যুদ্ধবিরোধীদের বিরুদ্ধে পুতিন ধরপাকড় শুরু করেন বলে অভিযোগ ওঠে। রুশ সেনাদের বিরুদ্ধে ভুয়া খবর ছড়ালে ১৫ বছরের কারাদণ্ডের নতুন আইন করে মস্কো।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২.
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa