ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গুজরাটে গিয়ে হেনস্তার শিকার কেজরিওয়াল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
গুজরাটে গিয়ে হেনস্তার শিকার কেজরিওয়াল

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে হেনস্তার অভিযোগ উঠেছে গুজরাটের ভাদোদরায় বিমানবন্দরে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্যে তাকে হেনস্তা করেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কর্মীরা।

খবর টাইমস অব ইন্ডিয়া

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) হেনস্তার এ অভিযোগ করেছেন আম আদমি পার্টির (আপ) প্রধান কেজরিওয়াল নিজেই। তিনি বলেন, আমি যখন ভাদোদরায় বিমানবন্দরে অবতরণ করি, তখন প্রায় ৩০-৪০ জন আমার সামনে ‘মোদী, মোদী, মোদী’ বলে চিৎকার করে। গুজরাটের পরিস্থিতি এমন যে বিজেপি বড় সমস্যায় পড়তে চলেছে।

এ ঘটনা উদ্দেশ্যপ্রণোদিত বলেও দাবি করেন কেজরিওয়াল। তিনি আরও জানান, বিজেপি কর্মীদের স্লোগানের তার দল আপ’র নেতা-কর্মীরা পাল্টা স্লোগান দিলে বিমানবন্দর চত্বরে সামরিক উত্তেজনার সৃষ্টি হয়। শেষ পর্যন্ত পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

চলতি বছরের ডিসেম্বরে নির্বাচনের আগে সমাজের বিভিন্ন অংশের কাছে পৌঁছানোর প্রচারণার অংশ হিসেবে কেজরিওয়াল ভাদোদরার একটি টাউন হলে বক্তব্য দিতে আসেন। হেনস্তার ব্যাপারে তিনি আরও বলেন, বিজেপি ও কংগ্রেস তাকে গালি দেওয়ার জন্য ‘একত্রিত’ হয়েছে। কথিত আছে যে শহরাঞ্চলে (গুজরাটে) ৬৬টি আসন রয়েছে যা বিজেপি কখনো হারেনি। কিন্তু এবার, তারা সমস্যায় পড়বে। তারা এই সব আসন (আসন্ন বিধানসভা নির্বাচনে) জিতবে না।

বিজেপি ও কংগ্রেস তাকে অপব্যবহার করছে বলেও অভিযোগ তোলেন আম আদমির নেতা। গুজরাটের মানুষের মঙ্গলের কথা বলেন বলেই এ দুটি দল বার বার সুযোগ খোঁজে।

কেজরিওয়াল আরও বলেন, কংগ্রেস নেতা রাহুল গান্ধী গুজরাট সফর করলে বিজেপি সমর্থকরা কখনই তার বিরুদ্ধে স্লোগান দেয় না। এর কারণ, দুটি দলই আমার ও আপ’র বিরুদ্ধে একত্রিত। বিজেপি ও কংগ্রেস উভয়ই একত্রিত হয়ে আমাকে গালি দেয়। আগামী দিনে কংগ্রেস ও বিজেপি গুজরাটে জাতীয় পর্যায়ের নেতাদের প্রার্থী করবে যারা আমাকে গালি দেবে।

আম আদমি পার্টির নেতা কেজরিওয়ালের দাবি, গত ৩০ বছর ধরে বিজেপি বনাম কংগ্রেসের সমীকরণ থেকে এবার গুজরাট মুক্তি পাবে। তার দল সরাসরি পদ্ম ও গেরুয়ার বাহিনীর বিপক্ষে লড়বে। আম আদমি ক্ষমতায় এলে গুজরাটে মদের বেআইনি ব্যবসা পুরোপুরি বন্ধ করে দেওয়া হবে। অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের জন্য পুরনো পেনশন প্রকল্প চালুর আশ্বাসও দেন অরবিন্দ কেজরিওয়াল।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।