ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দামেস্ক বিমানবন্দরে ইসরায়েলি হামলায় ৫ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
দামেস্ক বিমানবন্দরে ইসরায়েলি হামলায় ৫ সেনা নিহত

সিরিয়ার রাজধানী দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। হামলা চালানো হয়েছে রাজধানীর আরও বেশ কয়েকটি স্থান লক্ষ্য করে।

এ ঘটনায় দেশটির ৫ সেনা নিহত হয়েছেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, সেনা মৃত্যু ছাড়াও বেশ কিছু স্থাপনা ধ্বংস হয়েছে সিরিয়ায়। ইহুদি রাষ্ট্র থেকে ছোড়া ক্ষেপণাস্ত্রের অধিকাংশই প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে বাধা দিতে সক্ষম হয়েছে। সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে এ ব্যাপারে বিবৃতি প্রকাশ করা হয়েছে।

শনিবারের (১৭ সেপ্টেম্বর) প্রতিবেদনে সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, স্থানীয় সময় রাতে হামলার ঘটনাটি ঘটে। দামেস্কের বিমানবন্দর ও শহরের দক্ষিণাঞ্চলে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয় এ সময়। হামলার কারণে দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রমের ওপর কোনো প্রভাব পড়েছে কিনা তা স্পষ্ট নয়।

হিজবুল্লাহসহ সিরিয়া ও লেবাননের মিত্রদের কাছে অস্ত্র সরবরাহের জন্য ইরান এ বিমান রুট ব্যবহার করে বলে জানিয়েছে আঞ্চলিক কূটনৈতিক ও গোয়েন্দা সূত্রগুলো। তাদের এ কার্যক্রমকে থামিয়ে দিতে সিরিয়ার বিমানবন্দরগুলোয় হামলা জোরদার করেছে ইহুদি রাষ্ট্র ইসরায়েল।

সূত্র: আল জাজিরা

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ