ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

ভারতে স্কুটারের শো-রুম ও হোটেলে আগুন, নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
ভারতে স্কুটারের শো-রুম ও হোটেলে আগুন, নিহত ৮

ভারতে ইলেকট্রিক স্কুটারের একটি শো-রুমে ও হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত আটজন মারা গেছেন।

এ ঘটনায় আহত হয়েছেন অনেকে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) দিনগত রাতে দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য তেলঙ্গানার রাজধানী হায়দরাবাদের সেকেন্দ্রাবাদে এ ঘটনা ঘটে। এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি ও ইন্ডিয়ান এক্সপ্রেস

জানা গেছে, সেকেন্দ্রাবাদের ইলেকট্রিক স্কুটারের ওই শো-রুমে প্রথমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ওই আগুন শো-রুমের উপরে অবস্থিত রেস্তোঁরা ও ভবনে ছড়িয়ে পড়ে। এতে আট জনের মৃত্যুর পাশাপাশি বেশ কয়েকজনের আহত হন।

পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্তে জানা গেছে- ওই বাড়ির নিচে থাকা ইলেকট্রিক স্কুটারের শো-রুমে বেশ কিছু স্কুটার চার্জে বসানো ছিল। পুলিশের ধারণা শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডের সময় ২৪ জন সেখানে আটকা পড়েছিলেন। পরে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হলে তারা এসে উদ্ধার কাজ শুরু করেন।

সংবাদমাধ্যমগুলো বলছে, দমকল কর্মীরা মই ও অন্যান্য যন্ত্রাংশ ব্যবহার করে আটকে পড়া বাসিন্দাদের উদ্ধার করেন। স্থানীয় বাসিন্দারাও উদ্ধারকাজে অংশ নেন। এছাড়া সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে আগুনের হাত থেকে বাঁচতে অনেককে ওই বাড়ির দ্বিতীয় ও তৃতীয় তলা থেকে ঝাঁপ দিতেও দেখা গেছে।

তেলঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ মেহমুদ আলি জানিয়েছেন, আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa