ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

ইউক্রেন ঘুরে দাঁড়ানোয় রুশ বাহিনীর সমালোচনায় কাদিরভ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
ইউক্রেন ঘুরে দাঁড়ানোয় রুশ বাহিনীর সমালোচনায় কাদিরভ চেচেন নেতা রমজান কাদিরভ

ইউক্রেনে গুরুত্বপূর্ণ এলাকা হাতছাড়া হওয়ার পর রুশ সেনাবাহিনীর সমালোচনা করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মিত্র চেচেন নেতা রমজান কাদিরভ।

শনিবার ( ১০ সেপ্টেম্বর) ১১ মিনিটের একটি ভয়েজ মেসেজে কাদিরভ স্বীকার করে নেন যে অভিযানটি পরিকল্পনা অনুযায়ী চলছে না।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।  

কাদিরভ বলেন, যদি আজ বা আগামীকাল বিশেষ সামরিক অভিযানে পরিবর্তন না হয় তবে আমি দেশের নেতৃত্বের কাছে বাস্তব অবস্থা সম্পর্কে ব্যাখ্যা চাইতে বাধ্য হবো।

টেলিগ্রাম বার্তায় কাদিরভ বলেন, আমি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কৌশল ঠিক করে দেওয়া মতো কেউ নই। তবে এটা পরিষ্কার যে অনেক ভুল হয়ে গেছে।  

তিনি বলেন, আমাদের লোকজন সেখানে গেছে। যোদ্ধারা এ ধরনের পরিস্থিতির জন্য বিশেষভাবে প্রস্তুত। ১০ হাজারের বেশি যোদ্ধা তাদের সাথে যোগ দিতে প্রস্তুত। আমরা শিগগিরই ওডেসায় পৌঁছাব।

 ইউক্রেনের খারকিভ অঞ্চলের ইযিয়াম শহরটি দখল করে ঘাঁটি বানিয়েছিল রুশ সেনারা। সম্প্রতি এই শহরটি পুনরুদ্ধার করেছে ইউক্রেনের সেনারা। ইযিয়ামকে দোনবাস অভিযানের রসদঘাঁটি হিসেবে ব্যবহার করত রুশ সেনাবাহিনী। তবে এর পুনর্দখলকে যুদ্ধের ‘মোড় পরিবর্তন’ হিসেবে অ্যাখ্যা দিয়েছে ইউক্রেন।

সূত্র: আল জাজিরা

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা,সেপ্টেম্বর১২, ২০২২  
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa