ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

গোপন চিঠি লিখেছেন রানি, ২০৮৫ সালের আগে যাবে না পড়া 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
গোপন চিঠি লিখেছেন রানি, ২০৮৫ সালের আগে যাবে না পড়া 

বাকিংহাম প্যালেস আর ব্রিটিশ রাজ পরিবারের জীবনযাত্রা ঘিরে সাধারণ মানুষের কৌতূহল সবসময়ই বেশি।  ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর মানুষের সেই কৌতূহল আরও বেড়েছে।

এরইমধ্যে তাঁর সম্পর্কে বেরিয়ে আসছে নানা তথ্য।

এবার রানির লেখা এক গোপন চিঠির কথা সামনে এসেছে। সিডনি শহরের এক বিখ্যাত ভবনের এক গোপন কুঠুরিতে কাচের বাক্সে রাখা আছে সেই চিঠি। এই চিঠিটি রানি দ্বিতীয় এলিজাবেথ নিজে হাতে লিখেছিলেন।

অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম ৭নিউজ অস্ট্রেলিয়ার প্রতিবেদনে বলা হয়, ১৯৮৬ সালে এই চিঠিটি লিখেছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ। ওই চিঠিতে অস্ট্রেলিয়ার সিডনি শহরের মানুষের জন্য কোনো বার্তা দেওয়া আছে।

 সদ্য প্রয়াত এই ব্রিটিশ রানির ব্যক্তিগত কর্মীরাও জানেন না যে, রানি ওই চিঠিতে কী লিখেছেন এবং সিডনির নাগরিকরাও এখনই তা পড়তে পারবেন না। চিঠিটি ‘অস্ট্রেলিয়ার সিডনি শহরের মেয়র’ (রাইট অ্যান্ড অনারেবল লর্ড মেয়র অব সিডনি, অস্ট্রেলিয়া)-কে উদ্দেশ্য করে লেখা।

প্রতিবেদনে আরও বলা হয়,  সিডনির কুইন ভিক্টোরিয়া ভবনে সযত্নে সংরক্ষণ করা আছে চিঠিটি। ১৯৮৬ সালের নভেম্বর মাসে রানি ভিক্টোরিয়ার নামাঙ্কিত ওই ভবনের কিছু কাজ হয়। সেই সময়েই চিঠিটি লিখেছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ।

কাচের বাক্সে রাখা রানির নিজের হাতে লেখা ওই চিঠিটি পড়ার ব্যাপারে যে নির্দেশ রানি দিয়েছেন, শুধু সেটাই দেখতে পান সাধারণ মানুষ। তাতে যা লেখা আছে , শুভেচ্ছা! ২০৮৫ সালের একটি দিন বেছে নিয়ে চিঠিটা দয়া করে খুলবেন। আর সিডনিবাসীকে আমার মেসেজ পড়ে শোনাবেন।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা,সেপ্টেম্বর১২, ২০২২  
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa