ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

যে কারণে এই মুরগির ডিমের দাম ৫৭ হাজার টাকা!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
যে কারণে এই মুরগির ডিমের দাম ৫৭ হাজার টাকা!

বাজারে মুরগির ডিম মেলে ১০ থেকে ১১ টাকায়। তাই বলে একটা ডিম, ৫৭ হাজার টাকা! নিশ্চয়ই ভাবছেন, এমনটা আবার হয় নাকি! একটা ডিম কিনতে কে দেবে এই বিপুল পরিমাণ টাকা! তবে এমনই আজব ঘটনা ঘটেছে ব্রিটেনের এক খামারে।

যেখানে একটি ডিমের দাম চাওয়া হচ্ছে ৫০০ পাউন্ড বা বাংলাদেশি মুদ্রায় ৫৭ হাজার টাকা পর্যন্ত।

সোনাদানা বা দামি কোনও রত্নখচিত ডিম নয় সেটি। সাধারণ মুরগির ডিম যাকে বলে, সেটি একেবারেই তাই। তবে আসল রহস্য লুকিয়ে রয়েছে তার আকারে। সাধারণত ডিম মানেই তা হয় ডিম্বাকৃতি আকারের। পুরো গোল নয়। বরং খানিকটা লম্বাটে গোল। যে কোনও পাখি বা সরিসৃপের ডিমও সাধারণত ওই আকারেরই হয়। তবে ব্রিটেনের ওয়েস্ট অক্সফোর্ডশায়ারের এই খামারে রয়েছে বিশেষ একটি মুরগি।  

দীর্ঘ ২০ বছর ধরে মুরগি প্রতিপালনের কাজ করে আসছেন অ্যানাবিল মুলাশি । তিনিই একদিন আবিষ্কার করেন, তার খামারের একটি মুরগির ডিম একটু অন্য ধরনের। বিষয়টি নিয়ে ইন্টারনেটে আরও কিছুটা পড়াশোনা করেন অ্যানাবেল।   সেখানেই তিনি জানতে পারেন, এ ধরনের ডিম নাকি বিরল।

সেসময় তিনি দেখতে পান, একশ কোটিতে এ রকম ঘটনা একটিই হয়। বিষয়টি জানার পর মুলাশি ডিমটি বিক্রির জন্য অনলাইনে বিজ্ঞাপন দেন।  সেখানে ৪৮০ পাউন্ড পর্যন্ত দাম উঠেছে একটি ডিমের।  বাংলাদেশি যা দাঁড়ায় প্রায় ৫৫ হাজার টাকার কাছাকাছি।  তবে ব্রিটেনের এই নারী এখনও পর্যন্ত অবশ্য একটি ডিমও বিক্রি করতে পারেননি। কোনও ক্রেতা যদি এর চেয়েও বেশি দাম দিতে রাজি হন, তারই অপেক্ষায় দিন গুনছেন অ্যানাবিল।

সূত্র: ডেইলি মেইল

বাংলাদেশ সময় : ১৪৩১ ঘণ্টা, ১২ আগস্ট, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa