ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাকিস্তানের ৬ সেনা কর্মকর্তা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাকিস্তানের ৬ সেনা কর্মকর্তা নিহত

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৬ ঊর্ধ্বতন কর্মকর্তা নিহত হয়েছেন। সোমবার (১ জুলাই) হেলিকপ্টারটিতে করে তারা লাসবেলায় বন্যা কবলিত এলাকায় ত্রাণ কার্যক্রম পরিদর্শনে গিয়েছিলেন।

মঙ্গলবার (২ জুলাই) পাকিস্তানের সামরিক বাহিনীর ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনস (আইএসপিআর) তাদের ৬ ঊর্ধ্বতন কর্মকর্তা নিহতের ঘটনাটি নিশ্চিত করে। খবর জিও নিউজের

এক বিবৃতিতে পাকিস্তানের আইএসপিআর জানায়, সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে কোয়েটা থেকে করাচি যাওয়ার পথে সামরিক হেলিকপ্টারটি নিখোঁজ হয়। এতে থাকা কর্মকর্তাগণ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বন্যা ত্রাণ কার্যক্রম তদারকি করছিলেন।

স্বাভাবিক বর্ষা ছাড়াও প্রবল বৃষ্টিপাত ও ব্যাপক বন্যায় অঞ্চলটি মারাত্মক ক্ষতি মোকাবিলা করছে। শত শত মানুষ মারা গেছে। সেনাবাহিনী সেখানে উদ্ধার ও ত্রাণ তৎপরতায় নিয়োজিত রয়েছে। এ কার্যক্রম পরিদর্শনে ঊর্ধ্বতন কর্মকর্তারা যে হেলিকপ্টারে গিয়েছিলেন, সেটির ধ্বংসাবশেষ মুসা গোঠ, উইন্ডার, লাসবেলায় পাওয়া গেছে। খারাপ আবহাওয়ার কারণে দুর্ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিক তদন্তে উঠে এসেছে।

সেনাবাহিনীর মিডিয়া উইং বলছে, হেলিকপ্টার দুর্ঘটনায় কোয়েটার কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের কমান্ড্যান্ট ও কোর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল সরফরাজ আলী নিহত হয়েছেন। এ ছাড়া পাকিস্তান কোস্ট গার্ডের ডিরেক্টর-জেনারেল মেজর জেনারেল আমজাদ হানিফ, কমান্ডার ইঞ্জিনিয়ার্স ১২ কোরের ব্রিগেডিয়ার মুহাম্মদ খালিদ, পাইলট মেজর সাঈদ আহমেদ, কো-পাইলট মেজর মুহাম্মদ তালহা মানান, ক্রু প্রধান নায়েক মুদাসির ফাইয়াজ নিহত হন।

সেনা কর্মকর্তাদের নিহতের ঘটনায় দুঃখ প্রকাশ করেছে পাকিস্তানের প্রেসিডেন্ট ডক্টর আরিফ আলভি। তিনি দেশের সেনাবাহিনীর প্রধান (সিওএএস) জেনারেল কামার জাভেদ বাজওয়াকে ফোন করে সেনা সদস্যদের মৃত্যুতে সমবেদনা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ টুইটারে নিজের শোক বার্তায় বলেন, লেফটেন্যান্ট জেনারেল আলী ও পাকিস্তান সেনাবাহিনীর অন্য পাঁচ কর্মকর্তার শাহাদাতে জাতি গভীরভাবে শোকাহত। তারা বন্যা দুর্গতদের ত্রাণ দেওয়ার একটি পবিত্র দায়িত্ব পালন করছিল। আমাদের মাটি এই সন্তানদের কাছে চির ঋণী থাকবে। শোকাহত পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা রইল।

পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা মুহাম্মদ আসিফ শহীদ সেনা সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করেছেন।

পাকিস্তান তেহরিক ই ইনসাফের চেয়ারম্যান ও সাবে প্রধানমন্ত্রী ইমরান খান শহীদদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। টুইটারে এক বিবৃতিতে তিনি বলেন, আর্মি এভিয়েশন হেলিকপ্টার বিধ্বস্ত হওয়া ও বোর্ডে থাকা ছয়জনের মৃত্যু দুঃখজনক খবর। শহীদদের পরিবারের প্রতি আমার সমবেদনা ও প্রার্থনা রইল।

বাংলাদেশ সময় : ২০২২ ঘণ্টা, ২ জুলাই, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa