ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে প্রথম মাঙ্কিপক্স রোগীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
ভারতে প্রথম মাঙ্কিপক্স রোগীর মৃত্যু

ভারতে মাঙ্কিপক্সে ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হলো। এটি দেশটিতে প্রথমবারের মতো মাঙ্কিপক্সে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়,  মৃত যুবকের বাড়ি কেরালায়। শনিবার ( ৩০ জুলাই) তিনি মারা যান।   বিদেশে থাকাকালীন মাঙ্কিপক্সে আক্রান্ত হন ২২ বছর বয়সী ওই যুবক।  

কেরালার স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ জানিয়েছেন, যিনি মারা গেছেন তিনি সংযুক্ত আরব আমিরাত থেকে কেরালা ফিরেছিলেন।  মাঙ্কিপক্সের কোনো উপসর্গ ছিল না । শনিবারই তার মাঙ্কিপক্স পরীক্ষার পজিটিভ রিপোর্ট আসে।  

কেরালার ত্রিশূরের পুন্নিয়ুরের বাসিন্দা ওই যুবক একটি বেসরকারি হাসপাতালে গত কয়েক দিন ধরেই চিকিৎসাধীন ছিলেন। গত ২৬ জুলাই অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেই হাসপাতালে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

বিশেষজ্ঞরা বলছেন, মাঙ্কিপক্স ভাইরাসের কারণে ওই যুবকের মৃত্যু হয়েছে কি না তা এখনো নিশ্চিত নয়। তার মৃত্যুর অন্যান্য কারণ থাকতে পারে।  

ভারতে প্রথম কেরালা রাজ্যেই মাঙ্কিপক্স ভাইরাসে আক্রান্ত রোগী প্রথম শনাক্ত হয়। এখনও পর্যন্ত দেশটিতে চারজন আক্রান্তের খোঁজ মিলেছে। যার মধ্যে তিনজনই কেরালার।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।