ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘রাশিয়াকে রাষ্ট্রীয় সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক হিসেবে স্বীকৃতি দিন’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
‘রাশিয়াকে রাষ্ট্রীয় সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক হিসেবে স্বীকৃতি  দিন’ ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

রাশিয়াকে রাষ্ট্রীয় সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক হিসেবে স্বীকৃতি দেওয়ার আহ্বান জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। শুক্রবার ( ২৯ জুলাই) রাতে নিয়মিত ভিডিও বক্তৃতায় জেলেনস্কি এ আহ্বান জানান।

 

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, রাশিয়ার দখলে থাকা একটি কারাগারে অসংখ্য বন্দীর মৃত্যুই দেখিয়ে দিয়েছে যে রাশিয়া সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক। এ ব্যাপারে আইনি স্বীকৃতি থাকা উচিত।

জেলেনস্কি আন্তর্জাতিক মহলের সহযোগিতা কামনা করে বলেন, আমি আন্তর্জাতিক মহলের কাছে, বিশেষ করে যুক্তরাষ্ট্রের কাছে অনুরোধ করছি, রাশিয়াকে রাষ্ট্রীয় সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক হিসেবে স্বীকৃতি দিন। এ ব্যাপারে একটি সিদ্ধান্ত প্রয়োজন এবং এখনই প্রয়োজন।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়া। শুক্রবার (২৯ জুলাই) ১৫৬ তম দিনে গড়িয়েছে এই যুদ্ধ।  এ সময়ে ইউক্রেনের পূর্বাঞ্চলীয় প্রদেশ লুহানস্ক, ইউক্রেনের দুই বন্দর শহর খেরসন ও মারিউপোল, দোনেৎস্ক প্রদেশের শহর লিয়াম, মধ্যাঞ্চলীয় প্রদেশ জাপোরিঝিয়ার আংশিক এলাকার দখল নিয়ে রুশ বাহিনী।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২ 
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ