ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

প্লেনের খাবারে সাপের মাথা!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
প্লেনের খাবারে সাপের মাথা!

প্লেন ভ্রমণে যাত্রীদের বিভিন্ন মুখরোচক খাবার পরিবেশন করা হয়। এর মধ্যে মাংস, সামুদ্রিক মাছ, দেশিয় বিশেষ আইটেমও পরিবেশন করা হয়।

কিন্তু তাই বলে সাপের মাথা খেতে দেওয়া হবে, এমনটা আশা করা যায় না।

কিন্তু এমনটাই ঘটেছে তুরস্কভিত্তিক একটি এয়ারলাইন্সের ফ্লাইটে। ওই কোম্পানির এক ফ্লাইট অ্যাটেনডেন্ট এ ঘটনার শিকার হন। তাকে পরিবেশন করা খাবারে সাপের মাথা পাওয়া গেছে।

ওই ব্যক্তি অভিযোগ করার পর বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, গত ২১ জুলাই তুরস্কের আঙ্কারা থেকে জার্মানির ডুসেলডর্ফ যাওয়ার সময় ফ্লাইটে দেওয়া খাবারে সাপের মাথা পান ওই ফ্লাইট অ্যাটেনডেন্ট।

এভিয়েশন ব্লগের উদ্ধৃতি দিয়ে দ্য ইন্ডিপেনডেন্ট’র প্রতিবেদনে বলা হয়েছে, পরিবেশিত খাবারে আলু ও সবজির একটি পদে সাপের মাথা দেখতে পান প্লেনের ওই ক্রু। পরে তিনি ভিডিও করে সেটি টুইটারে শেয়ার করেন।

তুরস্কের সান-এক্সপ্রেসের এক প্রতিনিধি জানান, ওই ঘটনার পর এয়ারলাইন কর্তৃপক্ষ খাবার সরবরাহকারী কোম্পানির সঙ্গে চুক্তি স্থগিত করে।   ‘অগ্রহণযোগ্য’ ঘটনাটি তদন্ত করছে বলেও জানিয়েছে তারা। এক বিবৃতিতে এয়ারলাইন কর্তৃপক্ষও বিষয়টি নিশ্চিত করেছে।

অপরদিকে, খাবারে সাপের মাথা যাওয়ার বিষয়টি অস্বীকার করেছে প্লেনটিতে খাবার সরবরাহকারী ক্যাটারিং সংস্থা। সানকাক ইনফ্লাইট সার্ভিস নামে সংস্থাটির দাবি, রান্না করার সময় খাবারের মধ্যে অন্য কোনো উপাদান সরবরাহ করা হয়নি। ২৮০ ডিগ্রি সেলসিয়াসে খাবারগুলো রান্না করা হয়েছে। সেখানে সাপের মাথা যাওয়ার প্রশ্নই আসে না।

সূত্র: এনডিটিভি

ভিডিওটি দেখুন-

বাংলাদেশ সময় : ১২১৫ ঘণ্টা, ২৬ জুলাই, ২০২২ এমজে
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।