ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

বিশ্বে আরও ১০৭১ জনের মৃত্যু, শনাক্ত ৫ লাখের বেশি

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
বিশ্বে আরও ১০৭১ জনের মৃত্যু, শনাক্ত ৫ লাখের বেশি

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭১ জনের মৃত্যু হয়েছে। এতে বিশ্বে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৪ লাখ ৪ হাজার ৬০৭ জনে।

এছাড়া একদিনে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৮ হাজার ৪৭৩ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৭ কোটি ৫৭ লাখ ২ হাজার ৭৯ জন।

মঙ্গলবার (২৬ জুলাই) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

ওয়ার্ল্ডোমিটারস সর্ব শেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭২ হাজার ৬৭৩ জন এবং মারা গেছেন ৩৩ জন। এছাড়া ব্রাজিল গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৬০৯ জন।  

ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ১৯৫ জন এবং মারা গেছেন ১৩০ জন। যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫১ হাজার ৩২০ জন এবং মারা গেছেন ১১৭ জন। ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৬৯৯ জন এবং মারা গেছেন ১০৪ জন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৩ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ১২৭ জন। রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৪ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৫৭১ জন।  

এছাড়া থাইল্যান্ডে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৪০ জন এবং মারা গেছেন ৩২ জন। চিলিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১০০ জন এবং মারা গেছেন ৫১ জন। অস্ট্রেলিয়ায় ভাইরাসেটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৫০৭ জন এবং মারা গেছেন ৩২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বাংলাদেশ সময়: ০৮১৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।