ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে ২ ফিলিস্তিনি নিহত 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে ২ ফিলিস্তিনি নিহত 

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে দুই ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ছয় ফিলিস্তিনি আহত হয়েছেন।

রোববার (২৪ জুলাই) ভোরের দিকে ইসরায়েলি বাহিনীর সঙ্গে সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটেছে।

ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী ফাতাহ আল-আকসা শহীদ ব্রিগেডের দাবি, নিহত দুই ফিলিস্তিনি তাদের সদস্য। নাবলুসের একটি বাড়িতে ইসরায়েলি সৈন্যরা তাদের গুলি চালিয়ে হত্যা করেছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, সংঘর্ষে আরও ছয়জন আহত হয়েছেন।

ইসরায়েলি সামরিক বাহিনীর অভিযোগ, মাছ ধরার নৌকায় করে মিসর থেকে হামাসের একটি চালান গাজা উপত্যকার উপকূলে পৌঁছালে অভিযান চালানোর সময় ইসরায়েলি সৈন্যদের সাথে ফিলিস্তিনিদের সংঘর্ষ হয়।

পুলিশ বলেছে, পরোয়ানাভুক্ত সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেফতারে অভিযান চালানোর সময় তার বাড়ির বাইরে ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর ওপর গুলি চালায় বন্দুকধারীরা। পরে বাড়ির ভেতরে এবং ছাদে থাকা সন্ত্রাসীরা নিস্ক্রিয় না হওয়া পর্যন্ত গুলিবর্ষণ করে ইসরায়েলি বাহিনী।

প্রতিবেশী নাসের এসতিত্যা নামের এক ব্যক্তি জানান, বাড়িটি লক্ষ্য করে ইসরায়েলি সৈন্যরা গুলি চালানোর আগে বাড়ির ভেতর থেকে গুলি ছোড়ার শব্দ শুনেছেন তিনি। সৈন্যরা একজনের নাম ধরে তাকে আত্মসমর্পণের আহ্বান জানিয়েছিলেন।  

হুসেইন আল-শেখ নামের সিনিয়র ফিলিস্তিনি কর্মকর্তা টুইটারে জানান, নাবলুসের পুরানো শহরে দখলদার বাহিনীর দ্বারা আরেকটি অপরাধ সংঘটিত হলো। আমরা এই অপরাধের তীব্র নিন্দা জানাই।  

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

বাংলাদেশ সময় : ১৮৩৯ ঘণ্টা, ২৪ জুলাই, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।