ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

নানা নাটকের পরও পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হামজা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
নানা নাটকের পরও পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হামজা

নানা নাটকীয়তার পরও পাকিস্তানের পাঞ্জাবে মুখ্যমন্ত্রীর পদ ধরে রেখেছেন পাকিস্তান মুসলিম লিগের (নওয়াজ) নেতা হামজা শাহবাজ। শুক্রবার (২২ জুলাই) রাজ্যের পাঞ্জাব বিধানসভার স্পিকার চৌধুরী পারভেজ এলাহির বিরুদ্ধে তিন ভোটের জয় পেয়েছেন তিনি।

জিও নিউজ বলছে, শুক্রবার ভোট হওয়ার পর গণনা শেষে বিধানসভার ডেপুটি স্পিকার দোস্ত মাজারি ফলাফল ঘোষণা করেন। এ সময় সংবিধানের ৬৩ (এ) অনুচ্ছেদ উদ্ধৃত করে পাকিস্তান মুসলিম লিগের (কায়েদ ই আজম) সদস্যদের দেওয়া ১০টি ভোট প্রত্যাখ্যান করেন। হামজা ভোট পেয়েছেন ১৭৯টি। পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) সমর্থিত চৌধুরী পারভেজ এলাহি ১৭৬ ভোট পেয়েছেন।

ডেপুটি স্পিকার দোস্ত মাজারির ফলাফল ঘোষণার পরপরই পিটিআই নেতা রাজা বাশারত তার সঙ্গে তর্ক শুরু করেন। রাজার দাবি, যেহেতু চৌধুরী সাজিদ পিএমএল-কিউ’র নেতা ছিলেন তাই ধারা ৬৩ (এ) এলাহির ক্ষেত্রে প্রযোজ্য নয়।

তিনি বলেন, সাজিদের নির্দেশ অনুসারে পিএমএল-কিউ সদস্যরা এলাহি কে ভোট দেন। আপনি (ডেপুটি স্পিকার) প্রার্থীকে তার ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করছেন।

পিটিআই সদস্যরা ভোটের ফলাফল অস্বীকার করলে অন্য দলের নেতাদের সঙ্গে তর্ক-বিতর্ক বাড়তে থাকে। পরে পিটিআই ও পিএমএল-কিউ সদস্যদের করা অভিযোগ নিয়ে আদালতের শরণাপন্ন হতে পরামর্শ দেন ডেপুটি স্পিকার। এর পরপরই বিধানসভার অধিবেশন স্থগিত করে দেন তিনি।

বাংলাদেশ সময় : ১১২২ ঘণ্টা, ২৩ জুলাই, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa