ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নিউজিল্যান্ডে বিনিয়োগকারীদের জন্য নতুন অভিবাসন ভিসা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
নিউজিল্যান্ডে বিনিয়োগকারীদের জন্য নতুন অভিবাসন ভিসা নিউজিল্যান্ড

বিনিয়োগকারীদের জন্য নতুন অভিবাসন ভিসা চালুর ঘোষণা দিয়েছে নিউজিল্যান্ড সরকার। স্থানীয় ব্যবসায় বিনিয়োগ আকৃষ্ট করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

নিউজিল্যান্ডের অর্থ ও আঞ্চলিক উন্নয়ন মন্ত্রী স্টুয়ার্ট ন্যাশ বুধবার (২০ জুলাই) এ ঘোষণা দেন।  বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।  

এক বিবৃতিতে তিনি জানান, এখন থেকে আগের বিনিয়োগ ভিসা আর কার্যকর থাকবে না।  কারণ আগের ভিসায় বিনিয়োগকারীরা শেয়ার ও বন্ডে বিনিয়োগ করতে আগ্রহী হতেন। তারা কিউই কোম্পানিগুলোতে বিনিয়োগ করতেন না।

নিউজিল্যান্ডের অর্থ ও আঞ্চলিক উন্নয়ন মন্ত্রী বলেন,  আমরা সরাসরি বিনিয়োগ উৎসাহিত করতে চাই, যাতে নিউজিল্যান্ডে দক্ষকর্মীদের কাজের সুযোগ তৈরি হয় এবং অর্থনৈতিক উন্নয়ন হয় ।  

নতুন ভিসার জন্য সম্ভাব্য বিনিয়োগকারীদের ৫০ লাখ নিউজিল্যান্ড ডলার (বাংলাদেশি টাকায় প্রায় ৩০ কোটি টাকা) বিনিয়োগ করতে হবে এবং কেবল এর ৫০ ভাগ শেয়ার বা বন্ডে বিনিয়োগ করা যাবে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে এই ভিসা ক্যাটাগরি চালু হচ্ছে।

সূত্র: রয়টার্স 

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।