ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

আল্পস পর্বতমালায় হিমবাহ ধসে নিহত ৬, আহত ৮ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
আল্পস পর্বতমালায় হিমবাহ ধসে নিহত ৬, আহত ৮  আল্পস পর্বতমালা

ইতালির আল্পস পর্বতমালার হিমবাহের বড় একটি অংশ ধসে কমপক্ষে ছয় পর্বতারোহী নিহত হয়েছে। আহত হয়েছেন আরও ৮ জন।

স্থানীয় সময় রোববার (০৩ জুলাই) এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় উদ্ধার অভিযান শুরু করেছে দেশটির কর্তৃপক্ষ।  

মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।  

উদ্ধারকারীদের বরাত দিয়ে সিএনএনের প্রতিবেদনে বলা হয়, আল্পস পর্বতমালার পূর্বাংশের একটি হিমবাহ ভেঙে মারমোলাদা এলাকায় জনপ্রিয় একটি পর্যটন কেন্দ্রের ওপর  পড়ে। এ সময় হিমবাহের নিচে চাপা পড়ে বেশ কয়েকজন পর্বতারোহী। দুর্ঘটনার পরপরই উদ্ধার অভিযান শুরু হয়েছে।  

স্থানীয় সংবাদমাধ্যম স্কাইটিজি২৪ সিএনএন বলছে,  রেকর্ড তাপমাত্রার মধ্যে এই হিমবাহ ধসের ঘটনা ঘটে। ওইদিন ঘটনাস্থলের তাপমাত্রা প্রায় ১০ ডিগ্রি সেলসিয়াস ছিল।

ভেনিতো অঞ্চলের একটি বেসক্যাম্পে থাকা এসইউইএম ডিসপ্যাচ সার্ভিস নামে একটি উদ্ধারকারী দল জানিয়েছে, দুর্ঘটনাস্থলের আরও উপরের দিকে অন্তত ১৮ জন পর্বতারোহী আটকা পড়েছেন। আলপাইন রেসক্যু কর্পস সদস্যরা তাদেরকে খুব শিগগিরই উদ্ধার করবেন।  

ট্রেন্টো প্রাদেশিক সরকার জানিয়েছে, উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। জরুরি উদ্ধার অভিযান দলের পক্ষ থেকে বলা হয়েছে, এখন পর্যন্ত ছয়জনকে মৃত উদ্ধার করা হয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সূত্র: সিএনএন, আল জাজিরা 

বাংলাদেশ সময়: ১০০৮ ঘন্টা, জুলাই ০৪, ২০২২
ইআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa