ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

৫ দিন ধরে লাইনে, পেট্রল পাম্পেই মৃত্যু শ্রীলঙ্কার ট্রাকচালকের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জুন ২৩, ২০২২
৫ দিন ধরে লাইনে, পেট্রল পাম্পেই মৃত্যু শ্রীলঙ্কার ট্রাকচালকের শ্রীলঙ্কায় জ্বালানি সংকট

পেট্রল পাম্পে পাঁচদিন ধরে লাইনে থেকে সেখানেই মৃত্যু হলো শ্রীলঙ্কার এক ট্রাক চালকের । ঘটনাটি ঘটেছে দেশটির পশ্চিম প্রদেশের আঙ্গুরুয়াটোটার একটি ফিলিং স্টেশনে।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম পিটিআই।  

পিটিআইর প্রতিবেদনে বলা হয়, পাঁচদিন ধরে লাইনে দাঁড়িয়ে থাকার পরে ৬৩ বছর বয়সী ওই ট্রাকচালকের মৃত্যু হয়েছে। ট্রাকের ভেতর থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়। এনিয়ে জ্বালানি সংগ্রহের জন্য দীর্ঘ অপেক্ষার কারণে ১০ জনের মৃত্যু হল দ্বীপরাষ্ট্রটিতে।  

পুলিশের বরাত দিয়ে শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ডেইলি মিরর জানিয়েছে, মৃতদের সবার বয়স ৪৩ থেকে ৮৪ বছরের মধ্যে। বেশিরভাগেরই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হচ্ছে।

প্রায় দুই কোটি ২০ লাখ জনসংখ্যার শ্রীলঙ্কা বর্তমানে সবচেয়ে খারাপ অর্থনৈতিক সঙ্কটের মুখোমুখি।   পাশাপাশি দেশটির জনগণ চরম জ্বালানি ঘাটতি, খাদ্যের দাম বৃদ্ধি এবং ওষুধের অভাবের সম্মুখীন হচ্ছে। জ্বালানি ঘাটতি মোকাবিলা করার জন্য ১৭ জুন থেকে শুক্রবার করে অতিরিক্ত ছুটি ঘোষণা করা হয়েছে। এটি আগামী তিন মাস বলবৎ থাকবে।  

শ্রীলঙ্কার বৈদেশিক ঋণ ৫১ বিলিয়ন ডলার। এই ঋণ পরিশোধে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে দেশটি।   

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, জুন ২৩, ২০২২
ইআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।